• প্রচ্ছদ » সাবলিড » ডিসিদের ম্যাজিট্রেসি পাওয়ার দিতে হলে সংবিধান সংশোধনের প্রয়োজন হবে, জানালেন আইনমন্ত্রী


ডিসিদের ম্যাজিট্রেসি পাওয়ার দিতে হলে সংবিধান সংশোধনের প্রয়োজন হবে, জানালেন আইনমন্ত্রী

আমাদের নতুন সময় : 17/07/2019

আনিস তপন : কুমিল্লার আদালতে এক আসামি আরেক আসামিকে ছুরি মেরে হত্যার ঘটনার পর দেশের ৬৪ জেলার আদালতের নিরাপত্তা বাড়ানো হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

গতকাল মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় দিনের চতুর্থ অধিবেশন শেষে সাংবাদিকদের কথা জানান তিনি।

আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সঙ্গে জেলা প্রশাসকদের এ কার্য অধিবেশন হয়। এতে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আইনমন্ত্রী বলেন, দুই আসামি হচ্ছেন মামাত-ফুফাত ভাই। তাদের নিজেদের মধ্যে আগে থেকেই মনোমালিন্য, ঝগড়াঝাটি ছিল। আদালতে সেদিন একে অপরকে দোষারোপ করছিল এবং এক জন আরেক জনকে হত্যা মামলায় জড়িয়ে যাওয়ার বিষয়ে অভিযোগ করছিল।

ডিসিদের ম্যাজিট্রেসি পাওয়ার চাওয়ার বিষয়ে অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ম্যাজিট্রেসি পাওয়ার দিতে হলে শুধু আইন নয়, সংবিধান সংশোধনের প্রয়োজন হবে। সারাদেশে মামলার জট কমাতে ৫ থেকে ৭ জন সহকারী এ্যাটর্নী জেনারেল নিয়োগ দেয়ার প্রক্রিয়া চলছে জানিয়ে আনিসুল হক বলেন, সহকারী এ্যাটর্নী জেনারেলরা সারাদেশের মামলা জট কমাতে দায়িত্ব পালন করবেন।

সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]