• প্রচ্ছদ » সর্বশেষ » ময়লার ভাগাড়ে নারীর ছয় টুকরা লাশ উদ্ধারের ঘটনায় ক্ষোভ প্রকাশ করলেন আয়শা খানম


ময়লার ভাগাড়ে নারীর ছয় টুকরা লাশ উদ্ধারের ঘটনায় ক্ষোভ প্রকাশ করলেন আয়শা খানম

আমাদের নতুন সময় : 17/07/2019

ইয়াসমিন  : রাজধানীর সাভারের বলিয়ারপুর এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভাগাড় ডাম্পিং স্টেশন থেকে মাথা ও হাত-পা বিচ্ছিন্ন এক নারীর ছয় টুকরো লাশ উদ্ধারের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়শা খানম।

তিনি বলেন, বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ মাধ্যমে জানতে পারি যে, গত ১৫ জুলাই ঢাকার সাভারের বলিয়ারপুর এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ডাম্পিং স্টেশন থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় মাথা ও হাত-পা বিচ্ছিন্ন মানুষের একটি দেহ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন সাভার থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনা স্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে।

এই ঘটনাসহ সারাদেশে উদ্বেগজনক হারে নারী ও শিশু নির্যাতন বৃদ্ধিসহ বর্বর, লোমহর্ষক ও মধ্যযুগীয় কায়দায় শিশুদের প্রতি বর্বর, সহিংস নির্যাতন আমাদেরকে উদ্বিগ্ন ও আত্মংকিত করে তুলছে। বাংলাদেশ মহিলা পরিষদ এইরূপ পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের কাছে নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে শূণ্য সহিষ্ণুতার নীতি গ্রহণ সাপেক্ষে নারী ও শিশু নির্যাতনের ঘটনার ক্রমবর্ধমান প্রবণতার কারণ উদঘাটন করে এরূপ ঘটনার পুনরাবৃত্তিরোধে আশু কার্যকর বিশেষ ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানাচ্ছে।

উপরোল্লেখিত ঘটনার সাথে জড়িতদের সনাক্তকরণ, দ্রুত গ্রেফতার ও সুষ্ঠু, নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে যথাযথ শাস্তি নিশ্চিতকরনসহ নিহতদের পরিচয় উৎঘাটনপূর্বক তার লাশ পরিবারের কাছে হস্তান্তর এবং পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে। সেইসাথে সারাদেশে সংঘটিত নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ব্যক্তি ও নাগরিকবৃন্দকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]