আইসিসির প্রকাশিত সেরা ব্যাটসম্যানের তালিকায় সাকিব

আমাদের নতুন সময় : 18/07/2019

শিউলী আক্তার : বিশ্বকাপ শেষ হওয়ার পর সেরা একাদশ প্রকাশ করেছিলো আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে একমাত্র বাংলাদেশি হিসেবে স্থান পেয়েছিলো টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। গত মঙ্গলবার আইসিসি প্রকাশ করেছে সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকা। সেখানেও জ্বলজ্বল করছে এই অলরাউন্ডারের নাম। প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির কোনো টুর্নামেন্ট শেষে সেরা পাঁচে জায়গা পেয়েছেন সাকিব।

বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারী রোহিত শর্মা আছেন এই তালিকার শীর্ষে। প্রথম স্থানে আছেন ভারতের রোহিত শর্মা। যিনি ৯ ইনিংসে ৫টি সেঞ্চুরিসহ ৬৪৮ রান করেছেন তিনি। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিলো ভারত। দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে গিয়ে ফাইনালে যেতে পারেনি তার। কিন্তু পুরো টুর্নামেন্টে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন তিনি। ১০ ইনিংসে ৭১.৮৯ গড়ে ৬৪৭ রান করেছিলেন তিনি।

তৃতীয় স্থানে আছেন বাংলাদেশের প্রাণ ভোমরা সাকিব আল হাসান। ২০১৯ বিশ্বকাপ তার ক্যারিয়ারের সেরা পারফর্মেন্স ছিল। তার ব্যাটের উপর নির্ভর করেই এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। ব্যাট হাতে ৮ ইনিংসে দু’টি শতকসহ পাঁচটি অর্ধ-শতক নিয়ে ৬০৬ রান করেছিলেন তিনি। যেখানে তার গড় ছিলো ৮৬.৫৭। চতুর্থ স্থানে আছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। যার নেতৃত্বে দল পৌঁছে গিয়েছিল বিশ্বকাপের ফাইনালে। ৯ ইনিংসে ৮২.৫৭ গড়ে ৫৭৮ রান করেন তিনি। ইংল্যান্ডের জো রুট এই বিশ্বকাপেও তার ব্যাটিং ক্ষমতার প্রমাণ দিয়েছেন। ১১ ইনিংসে তিনি ৫৫৬ রান করেছেন যার গড় ৬১.৭৮। ইংল্যান্ডের ফাইনালে ওঠার পিছনেও বড় ভূমিকা রেখেছেন তিনি। আইসিসির টুইটারে এই তালিকা প্রকাশ একটি ভিডিও পোস্ট করে। যেখানে ক্যাপশন লেখা হয়, ‘এই পাঁচ ব্যাটসম্যান ২০১৯ বিশ্বকাপের স্পেশাল।’ সম্পাদনা : আক্তারুজ্জামান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]