আওয়ামী লীগকে আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই, বললেন হানিফ

আমাদের নতুন সময় : 18/07/2019

সমীরণ রায় : আওয়ামী লীগকে আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। এই দলকে আন্দোলনের হুমকি দেওয়া হাস্যকর ছাড়া কিছুই নয়।

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে, স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় তিনি আরও বলেন, বিএনপি জনগণের ধিকৃত দল। এতিমের অর্থ আত্মসাতের কারণে বিএনপি চেয়ারম্যান খালেদা জিয়া কারাগারে, দলটির আরেক নেতা তারেক রহমান মানিলন্ডারিং, দুর্নীতি, সন্ত্রাস এবং হত্যাসহ  বিভিন্ন মামলায় দ-প্রাপ্ত হয়ে বিদেশে পলাতক। তারা (বিএনপি) এখনও এদেশে আন্দোলন করার হুমকি দিচ্ছে। তারা স্বপ্ন দেখে আন্দোলন করে সরকারের পতন ঘটিয়ে ক্ষমতায় আসবে। যদিও এ স্বপ্ন এখন তাদের জন্য দুঃস্বপ্নে পরিণত হয়েছে।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, আমরা বারবারই বলেছি, খালেদা জিয়া দুর্নীতির মামলায় তার মুক্তির একমাত্র পথ হচ্ছে আইনি প্রক্রিয়া। আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাকে মুক্ত করা যেতে পারে। দ্বিতীয় আরেকটি পথ আছে সেটি হচ্ছে, রাষ্ট্রপতির কাছে তার অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা চাওয়া। এর বাইরে আর কোনো পথ খোলা নেই।

স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী এডভোকেট  কামরুল ইসলাম, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বপ্ন ফাউন্ডেশনের উপদেষ্টা ও বুয়েটের সহকারী অধ্যাপক সানিয়া বিনতে মাহতাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।  সম্পাদনা : সমর চক্রবর্তী

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]