• প্রচ্ছদ » সর্বশেষ » আদালত চাইলে গ্রিনলাইনের সম্পত্তি জব্দ করে টাকা আদায় করতে পারে, বললেন ব্যারিস্টার তানজিব-উল-আলম


আদালত চাইলে গ্রিনলাইনের সম্পত্তি জব্দ করে টাকা আদায় করতে পারে, বললেন ব্যারিস্টার তানজিব-উল-আলম

আমাদের নতুন সময় : 18/07/2019

জুয়েল খান : গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষ যেহেতেু আদালতের আদেশ অমান্য করেছে এবং তারা পা হারানো রাসেলকে টাকা পরিশোধ করছে না ফলে আদালত অবমাণনা হিসেবে আদালত গ্রিনলাইন কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে এবং তাদের সম্পত্তি জব্দ করতে পারে বলে মত দেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানজিব-উল-আলম।

তিনি বলেন, আদালত চাইলে টাকা আদায়ের জন্য চাপ প্রয়োগ করতে পারে। আদালত গ্রিনলাইনের সম্পত্তি জব্দ করতে পারে। এ ধরনের কোর্ট অবমাননাকারীদের বিরুদ্ধে আদালতের অনেক অপশন থাকে। ফলে আদালত অবমাননা করে পার পাওয়ার কোনো সুযোগ নেই। আদালত থেকে শক্তিশালী কেউ নয়। গ্রিনলইন কর্তৃপক্ষকে আদালতের আদেশ মান্য করতে বাধ্য করা হবে। এই ধরনের অপরাধ করার পর যদি আদালত অবমাননা করে তখন তার দেখাদেখি অনেকেই একই কাজ করবে। তাই আদালতের উচিত হবে এই বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়া। যদিও গ্রিনলাইন কর্তৃপক্ষ আপিল করেছিলো এবং সেই আপিল খারিজ হয়েছে, ফলে টাকা না দিয়ে পার পাওয়ার কোনো সুযোগ নেই।

উল্লেখ্য, গ্রিনলাইন পরিবহনে পা হারানো রাসেলের চিকিৎসা এবং ক্ষতিপূরণ হিসেবে পরিবহন কর্তৃপক্ষকে আদালত ৫০ লাখ টাকা জরিমানা করেন তবে জরিমানাকৃত টাকা কিস্তির মাধ্যমে পরিশোধ করার কথা বলা হয়। কিন্তু গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষ রাসেলকে টাকার কিস্তি সঠিকভাবে দেয়নি। ফলে এই বিষয়ে আবার নতুন করে আদেশের জন্য শুনানির দিন ধার্য করেছে আদালত।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]