• প্রচ্ছদ » প্রথম পাতা » এবার চোখে অস্ত্রোপচারের কারণ দেখিয়ে দুদক চেয়ারম্যানের তলবে  গেলেন না বরখাস্ত পরিচালক বাছির


এবার চোখে অস্ত্রোপচারের কারণ দেখিয়ে দুদক চেয়ারম্যানের তলবে  গেলেন না বরখাস্ত পরিচালক বাছির

আমাদের নতুন সময় : 18/07/2019

স্বপ্না চক্রবর্তী : চোখে অস্ত্রোপচারের কারণ দেখিয়ে তৃতীয় দফাতেও দুদক কার্যালয়ে হাজির হননি সংস্থাটির বরখাস্ত হওয়া পরিচালক খন্দকার এনামুল বাছির। দুদক সূত্রে জানা যায়, ঘুষ কেলেঙ্কারির ঘটনায় তাকে গতকাল বুধবার দুদক চেয়ারম্যানের সামনে হাজির হতে বলা হয়েছিল। প্রথম দু’দফায় সংস্থার এক পরিচালক নোটিশ পাঠিয়ে দুদকে হাজির হতে বললেও তৃতীয় দফায় খোদ দুদক চেয়ারম্যানের সামনে হাজির হওয়ার জন্য চিঠি পাঠানো হয়। কিন্তু তিনি বুধবার দুদক কার্যালয়ে  হাজির হননি।

তার আইনজীবী অ্যাডভোকেট কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করলেও, দুদকের জনসংযোগ বিভাগসহ কোনও কর্মকর্তার বক্তব্য এখন পর্যন্ত পাওয়া যায়নি।

অ্যাডভোকেট কামাল হোসেন জানান, এনামুল বাছিরের অসুস্থতার বিষয়টি লিখিতভাবে জানানোর জন্য দুদকে যোগাযোগ করা হয়েছে। কিন্তু চিকিৎসকের চিকিৎসাপত্রসহ লিখিত বক্তব্য জমা নেয়নি দুদক । এর আগে ১ ও ১০ জুলাই খন্দকার এনামুল বাছিরকে দুদকে হাজির হতে বলা হয়েছিল। ১ জুলাই অসুস্থতার কারণে এবং ১০ জুলাই নিরাপত্তাহীনতা ও ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কা থেকে দুদকে হাজির হননি বাছির। তবে ১০ জুলাই হাজির না হলেও আইনজীবীর মাধ্যমে দুদকে লিখিত বক্তব্য পাঠান সাময়িক বরখাস্ত হওয়া এই পরিচালক ।

জানা যায়, পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে দু’দফায় ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য এনামুল বাছিরকে ১ ও ১০ জুলাই হাজির হওয়ার জন্য নোটিশ পাঠিয়েছিলেন দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যা। শেখ মো. ফানাফিল্যা ঘুষ কেলেঙ্কারি ঘটনার অনুসন্ধান কর্মকর্তা। এ ঘটনায় ১৬ জুলাই মিজান ও বাছিরের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার বাদীও তিনি। সম্পাদনা : সমর চক্রবর্তী

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]