পিজিআর গার্ডসদের সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে দায়িত্ব পালনের আহবান প্রধানমন্ত্রীর

আমাদের নতুন সময় : 18/07/2019

ইসমাঈল ইমু : প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর (দ্বিতীয় দিন) যথাযথ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে পালন করা হয়েছে। সকালে রেজিমেন্ট মসজিদে মিলাদ-মাহফিল ও দোয়া এবং পরে কোয়ার্টার গার্ডে রেজিমেন্টাল পতাকা উত্তোলন করার মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর এর সকল সদস্যের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্যে পিজিআর সদস্য কর্তৃক পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে যে পরিশ্রম, দক্ষতা, কর্তব্যপরায়নতা ও ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে, তার ভূঁয়সী প্রশংসা করেন। তিনি প্রতিটি গার্ডস সদস্যকে যে কোন অবস্থায় সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে তার দায়িত্ব পালনের জন্য উৎসাহ প্রদান করেন।এর আগে ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর সদর দপ্তরে পৌঁছলে রেজিমেন্টের কোয়ার্টার গার্ড এ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং পিজিআর এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম তাকে অভ্যর্থনা জানান। এরপর একদল চৌকস গার্ড তাকে রাষ্ট্রীয় সালাম প্রদান করেন। তিনি সেখানে একটি গাছের চারা রোপন করেন।

পরে প্রধানমন্ত্রী উপস্থিত সকল অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসারদের সাথে সাক্ষাৎ এবং কুশলাদি বিনিময় করেন। শহীদ ক্যাপ্টেন হাফিজ হলে তিনি সকলের উপস্থিতিতে রেজিমেন্ট এ কর্মরত অবস্থায় নিহত শহীদদের স্বজনদের সাথে সাক্ষাৎ করেন তিনি তাদের মাঝে উপহার সামগ্রী বিতরণ এবং অনুদান হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী উপস্থিত সকলের সাথে পিজিআর এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অব.), প্রধানমন্ত্রীর মূখ্য সচিব, নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, রাষ্ট্রপতির সামরিক সচিব, প্রধানমন্ত্রীর সামরিক সচিব, এরিয়া কমান্ডার লজিস্টিক্স এরিয়া, প্রধানমন্ত্রীর প্রেস সচিবসহ উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]