• প্রচ্ছদ » শেষ পাতা » বিআইডাব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানে বুড়িগঙ্গার তীর থেকে আরও ৬১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ


বিআইডাব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানে বুড়িগঙ্গার তীর থেকে আরও ৬১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

আমাদের নতুন সময় : 18/07/2019

সুজিৎ নন্দী : ঢাকার পাশর্^বর্তী নদীতীরের অবৈধ স্থাপনা উচ্ছেদে চতুর্থ পর্বের উচ্ছেদ ও অপসারণ অভিযানের তৃতীয় পর্যায়ের কার্যক্রম শেষ হয়েছে। গতকাল বুধবার তৃতীয় পর্যায়ের শেষ দিনে ঢাকার হাসনাবাদ এলাকায় বুড়িগঙ্গা নদীর তীর থেকে আরও ৬১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ)। হাসনাবাদ থেকে দলেশ্বর হয়ে পানগাঁও পর্যন্ত বুড়িগঙ্গা নদীর দক্ষিণ প্রান্তে উচ্ছেদ অভিযান চালানো হয়। এটি ছিল চলমান উচ্ছেদ অভিযানের ৪৫তম দিন। এদিন বিআইডাব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযানকালে সাতটি পাকা ও ২৩ টি আধা পাকা ভবন এবং ৩১টি টিনের ঘর মিলিয়ে মোট ৬১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদকৃত পাকা স্থাপনার মধ্যে ছিল একটি দোতলা ও ছয়টি এক তলা ভবন। এদিন সাড়ে তিন একর তীরভূমি অবমুক্ত করা হয়। এছাড়া উচ্ছেদকৃত অবৈধ স্থাপনার মালামাল নিলামে ৮৮ লাখ ২০ হাজার টাকায় বিক্রি এবং অবৈধ দখলদারদের কাছ থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

উচ্ছেদ অভিযানকালে এই অভিযানের তত্ত্বাবধানে থাকা বিআইডাব্লিউটিএ’র ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন এবং সংস্থার ঊর্ধ্বতন কমকর্তারা উপস্থিত ছিলেন।

আগামী ২২ জুলাই থেকে চতুর্থ পর্যায়ের উচ্ছেদ অভিযান শুরু হবে। ওইদিন থেকে পরপর তিনদিন ঢাকার মুন্সীখোলা থেকে পাগলা-ফতুল্লা-পঞ্চপটি-ধর্মগঞ্জ অভিমুখে বুড়িগঙ্গা নদীর উভয় তীরে উচ্ছেদ অভিযান চালানো হবে। সম্পাদনা : ওমর ফারুক

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]