• প্রচ্ছদ » শেষ পাতা » ব্যবসায়ীদের জন্য অনলাইনে বাণিজ্যসেবা নিশ্চিত করা হয়েছে ,বললেন বাণিজ্যমন্ত্রী


ব্যবসায়ীদের জন্য অনলাইনে বাণিজ্যসেবা নিশ্চিত করা হয়েছে ,বললেন বাণিজ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 18/07/2019

স্বপ্না চক্রবর্তী : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, প্রতিযোগিতামূলক বিশ^বাণিজ্যে টিকে থাকতে হলে পেপারলেস ট্রেডের বিকল্প নেই। দেশের সকল প্রকার বাণিজ্য সংশ্লিষ্ট কাজ ডিজিটাল হওয়া জরুরি। ব্যবসায়ীরা যাতে বাণিজ্য সংক্রান্ত সকল সেবা সহজেই পেতে পারেন, তা নিশ্চিত করতে হবে।

গতকাল বুধবার রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে আমদানি-রপ্তানি অধিদপ্তর আয়োজিত অনলাইন লাইসেন্সিং মডিউল (ওএলএম) এর উদ্বোধন এবং সাতদিন ব্যাপী নিবন্ধন সনদ নবায়ন মেলা ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, অনলাইন লাইসেন্সিং মডিউল চালুর মাধ্যমে দেশে ব্যবসা বাণিজ্য সহজ করার ক্ষেত্রে আরো একধাপ এগিয়ে গেলো। পেপারলেস ট্রেড সুবিধা প্রদানের জন্য আমরা বিশ^বাণিজ্য সংস্থার কাছে প্রতিশ্রুতিবদ্ধ। তা বাস্তবায়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি। ব্যবসা পরিচালনার জন্য ইতোমধ্যে অনেক শর্ত শিথিল করা হয়েছে, সংযুক্ত কাগজের সংখ্যা কমানো হয়েছে। স্বল্পতম সময়ের মধ্যে ব্যবসায়ীগণ দাপ্তরিক কাজ শেষ করতে পারবেন।

এই প্রক্রিয়া বাস্তবায়িত হলে ব্যবসায়ীদের অর্থ, শ্রম ও সময় সাশ্রয় হবে। ব্যবসায়ীদের লাইসেন্স নবায়নসহ প্রয়োজনীয় সেবা গ্রহণ করতে আর আমদানি-রপ্তানি অফিসে যাতায়াত করার প্রয়োজন হবে না ।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আমদানি ও রপ্তানি অধিদফতরের প্রধান নিয়ন্ত্রক প্রাণেশ রঞ্জন সূত্রধর, সাবেক সচিব ও আমদানি ও রপ্তানি অধিদফতরের সাবেক প্রধান নিয়ন্ত্রক আফরোজা খানম। সম্পাদনা : সমর চক্রবর্তী

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]