• প্রচ্ছদ » টুকরো খবর » মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ভেজাল খাদ্যের বিরুদ্ধে অভিযান চলবেই ,বললেন স্বাস্থ্যমন্ত্রী


মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ভেজাল খাদ্যের বিরুদ্ধে অভিযান চলবেই ,বললেন স্বাস্থ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 18/07/2019

আনিস তপন : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের বলেছেন,ভেজাল খাদ্য ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চলবেই। এই অভিযান জোরদারে জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, জেলা প্রশাসকদের কাছে কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্যসেবার মানোন্নয়নে সার্বিক সহযোগিতা চেয়েছি। এ বিষয়ে তাঁরা সক্রিয় থেকে দায়িত্ব পালনে সহায়তার আশ্বাস দিয়েছেন। চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়া কোনও ফার্মেসি যাতে অ্যান্টিবায়োটিক ওষুধ বিক্রি করতে না পারে, সে বিষয়ে মনিটরিংয়ের জন্য নির্দেশ দিয়েছি। এছাড়া পুরাতন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রগুলো ব্যবহার উপযোগী করার জন্যও জেলা প্রশাসকদের কাছে সহায়তা চেয়েছি।

খাগড়াছড়ি পার্বত্য জেলায় একটি নার্সিং ইনস্টিটিউট স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, জেলা ও উপজেলার ক্লিনিকগুলোতে যাতে অতিরিক্ত ফি আদায় করা না হয়, সে বিষয়ে মনিটরিং বাড়াতেও নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল বুধবার সচিবালয়ের মন্ত্রিসভা কক্ষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে (জেলা প্রশাসক সম্মেলনের চতুর্থ দিনের চতুর্থ কার্য অধিবেশনে )স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ নির্দেশ দেন। সম্পাদনা : সমর চক্রবর্তী

 

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]