জাপানে অ্যানিমেশন স্টুডিওতে পেট্রোল ছড়িয়ে আগুন, নিহত ২৩

আমাদের নতুন সময় : 19/07/2019

ফায়জুন্নেছা মনা : জাপানের কিয়োটো শহরে একটি অ্যানিমেশন স্টুডিওতে পেট্রোল ছড়িয়ে আগুন দিয়েছে এক ব্যক্তি। এ ঘটনায় ২৩ জন প্রাণ হারিয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালের এ ঘটনায় আরও বহু লোক আহত হয়েছে বলে কিয়োটো নগর দমকল বিভাগের এক মুখপাত্র জানিয়েছে। বিবিসি, এএফপি, ইয়ন।

৩৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে ও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে বলে জাপানের রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম এনএইচকের প্রতিবেদনে বলা হয়েছে। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার সময় তিনতলা ওই ভবনটিতে আগুন ছড়িয়ে পড়ে।

স্থানীয় গণমাধ্যমে দেওয়া পুলিশের উদ্ধৃতিতে বলা হয়েছে, এক ব্যক্তি কিয়োটো অ্যানিমেশন কোম্পানির স্টুডিও ভেঙে প্রবেশ করে চারদিকে পেট্রোল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়। ওই সময় ভবনে ৭০ জন ছিলো বলে জানিয়েছে বিবিসি। ৪১ বছর বয়স্ক ওই সন্দেহভাজনকে আটক করা হয়েছে। তার নাম প্রকাশ করা হয়নি। আটকের পর শরীরে জখম থাকার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিয়োটো বিভাগীয় পুলিশের এক মুখপাত্র বলেছেন, এক ব্যক্তি পেট্রোল ছড়িয়ে সেখানে আগুন লাগিয়ে দিয়েছে। সন্দেহভাজনের বিষয়ে বিস্তারিত আর কোনো তথ্য বা আগুন লাগানোর কারণ সম্পর্কে কিছু জানা যায়নি।

ঘটনাস্থলের কাছে থাকা লোকজন জানিয়েছেন, তারা টানা কয়েকটি বিস্ফোরণের শব্দ শুনেছেন, তারপর কম্বলে পেচিয়ে লোকজনকে বের করে আনা হচ্ছে এমনটি দেখেছেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]