• প্রচ্ছদ » প্রথম পাতা » জিএম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন রাঙ্গা, বিরোধীরা বলছে অবৈধ


জিএম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন রাঙ্গা, বিরোধীরা বলছে অবৈধ

আমাদের নতুন সময় : 19/07/2019

ইউসুফ বাচ্চু : দলের চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের নাম ঘোষণা করেছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। কিন্তু তাকে চেয়ারম্যান হিসেবে মানতে নারাজ রওশনপন্থী নেতারা। তারা জানান, কোনো প্রেসিডিয়ামের সভা অথবা কাউন্সিল ছাড়া কিভাবে চেয়ারম্যান ঘোষণা হয়, এটা অবৈধ। মশিউর রহমান রাঙ্গা দলের মহাসচিব হয়ে চেয়ারম্যান ঘোষণার এখতিয়ার রাখেন না।

বৃহস্পতিবার রাজধানীর বনানী কার্যালয়ে সংবাদ সম্মেলনের শুরুতেই জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, এখন থেকে জি এম কাদেরকে আর ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলা যাবে না তিনি চেয়ারম্যান।

এ বিষয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম বলেন, স্যার (এরশাদ) জিএম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছেন। তিনি দায়িত্বও পালন করেছেন। এটা নিয়ে আমাদের কোন মন্তব্য নেই। তবে এখানে যেটা করা হয়েছে সেটা অবৈধ। কাউন্সিল ছাড়া দলের চেয়ারম্যান ঘোষণা হতে পারে না। চেয়ারম্যানই তো দলের সর্বোচ্চ পদ, সে পদ মহাসচিব ঘোষণা করেন কিভাবে।

জাতীয় পার্টিও অপর এক প্রেসিডিয়াম সদস্য ফয়সল চিশতি বলেন, কাউন্সিল ছাড়া এমন ঘোষণা ঠিক না।

ঘোষণার পর জি এম কাদের বলেন, জাতীয় পার্টিতে কোনো দ্বন্দ্ব, মতভেদ ও বিভেদ নেই। জাতীয় পার্টি ঐক্যবদ্ধ। বিরোধীদলের নেতা কে হবেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বলেন, পার্টির ফোরামে বসে বিরোধী দলীয় নেতা নির্বাচন করা হবে। বিষয়টি অনেকটা স্পিকারের উপর নির্ভরশীল, তবে জাতীয় পার্টির পক্ষ থেকে সুপারিশ দেয়া হবে। সম্পাদনা : রেজাউল আহসান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]