• প্রচ্ছদ » সাবলিড » প্রতিপক্ষের ভয়ে আইনজীবীরা আমার মেয়ের পক্ষে দাঁড়াননি, মিন্নির বাবা


প্রতিপক্ষের ভয়ে আইনজীবীরা আমার মেয়ের পক্ষে দাঁড়াননি, মিন্নির বাবা

আমাদের নতুন সময় : 20/07/2019

সাগর আকন :  মিন্নির পক্ষে কোনও আইনজীবী না দাঁড়ানোর ঘটনাকে দুঃখজনক এবং তার সাংবিধানিক অধিকার লঙ্ঘন হয়েছে বলে দাবি করেছেন মিন্নির বাবা কিশোরসহ তার আত্মীয়-স্বজন। মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর দাবি করেছেন, আমি তিন জন আইনজীবীর সঙ্গে কথা বলেছিলাম, আদালতে তাদের দাঁড়ানোর কথা ছিল। আমার মনে হয় প্রতিপক্ষের ভয়ে তারা আমার মেয়ের পক্ষে দাঁড়াননি।

মিন্নির বাবার ওই শঙ্কার বিষয়ে নাম না প্রকাশে একজন বলেন, অনেক সময় প্রভাবশালীরা তাদের বিপক্ষে আইনজীবীদের দাঁড়াতে বাধা সৃষ্টি করে। বরগুনায় যেহেতু আমরা আগে থেকেই জানি যে, ওই ঘটনার সঙ্গে অনেক প্রভাবশালী জড়িত। তাই হয়তো এটাও ভাবতে পারি, তাদের (মিন্নির পক্ষে আইনজীবীদের) সামনেও হয়তো এমন বাধা এসেছে। সেটি হলে অবশ্যই প্রশাসনের হস্তক্ষেপ প্রয়োজন এবং বিষয়টি খতিয়ে দেখা দরকার।

আইনজীবী না পাওয়ার বিষয়ে জানতে চাইলে বরগুনা জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুর রহমান নান্টু দাবি করেন, মিন্নির পক্ষ থেকে কোনও আইনজীবীর সঙ্গে যোগাযোগ করা হয়নি। তিনি বলেন, কোনও আইনজীবীর সঙ্গে যোগাযোগ না করে, রাস্তায় রাস্তায় চিৎকার করে বেড়ালে তো আইনজীবী পাওয়া যাবে না।

এ বিষয়ে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল বারি আসলাম বলেন, আসামিপক্ষ চাইলে আদালতের বিচারকের কাছে আরজি জানিয়ে আইনজীবী পেতে পারেন। সম্পাদনা : মুরাদ হাসান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]