দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান

আমাদের নতুন সময় : 21/07/2019

ইসমাঈল ইমু : বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত শনিবার দেশে ফিরেছেন। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান যুক্তরাজ্যে অনুষ্ঠিত ২ দিনব্যাপী ‘দি চীফ অব দ্য এয়ার স্টাফস এয়ার এন্ড স্পেস পাওয়ার কনফারেন্স’ এ অংশগ্রহণ করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এ বছর কনফারেন্স এর বিষয়বস্তু ছিল ‘মাল্টি ডোমেন অপারেশন্স অব দ্য নেক্সট জেনারেশন এয়ার ফোর্স’। সম্মেলনে আকাশ, সাইবার ও কৃত্রিম বুদ্ধিমত্তা ক্ষেত্রগুলোতে উদ্ভাবনী প্রযুক্তি এবং পরিকল্পিত অপারেশনের জন্য সম্ভাব্য জটিল চ্যালেঞ্জগুলো মোকাবেলার বিষয় নিয়ে আলোচনা করা হয়। কনফারেন্সে যুক্তরাজ্যের সিনিয়র মিনিষ্টার, পৃথিবীর বিভিন্ন দেশের বিমান বাহিনী প্রধানসহ উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা অংশগ্রহণ করেন। এই কনফারেন্স ভবিষ্যত প্রজন্মের বিমান বাহিনীর স্থায়ী কার্যকারিতা নিশ্চিত করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

সফরকালে বিমান বাহিনী প্রধান যুক্তরাজ্যের মার্শাল এরোস্পেস এন্ড ডিফেন্স গ্রুপ এর প্রেসিডেন্ট স্যার মাইকেল মার্শাল এবং সিইও এ্যালিস্টার ম্যাকফি এর সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং সম্প্রতি যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমান বাহিনীর জন্য ক্রয়কৃত সি-১৩০জে পরিবহন বিমান পরিদর্শন করেন। পরে তিনি যুক্তরাজ্যের মার্শাল এরোস্পেস এন্ড ডিফেন্স গ্রুপের কাস্টমার সার্ভিস সেন্টার উদ্বোধন করেন। সম্পাদনা : সমীরণ রায়, আবদুর অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]