ভারতের বিহারে গো-রক্ষার নামে তিনজনকে পিটিয়ে হত্যা

আমাদের নতুন সময় : 21/07/2019

লিহান লিমা: গো-রক্ষার নামে ভারতে যত্রযত্র সহিংসতা ও পিটিয়ে হত্যা নিয়ে উদ্বেগ এবং আশঙ্কার মধ্যেই আরও তিনজনকে পিটিয়ে হত্যার খবর পাওয়া গিয়েছে। শনিবার ভোরে বিহারের সারন জেলার বাহিনয়াপুর গ্রামে তিনজনকে পিটিয়ে হত্যা করেছে গ্রামবাসীরা। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায়, ভোর সাড়ে চারটা নাগাদ গ্রামের বাসিন্দারা দেখেন একটি পিকআপ ট্রাকে তিন জন রয়েছেন। ওই ট্রাকে একটি বাছুর ও মহিষ ছিলো বলে অভিযোগ রয়েছে। এটি দেখে গ্রামবাসীদের একটি বড় অংশ তাদের গরু পাচারকারী  হিসেবে সন্দেহ করেন। একটি দল উত্তেজিত হয়ে তাদের ওপর লাঠিসোটা নিয়ে চড়াও হন। উপর্যুপরি মারধরে ঘটনাস্থলে অজ্ঞান হয়ে পড়েন তাঁরা। অচেতন অবস্থায় তিন জনকে ছাপরা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন। নিহতের স্বজনদের কান্নাকাটি করে পুলিশের পায়ে ধরে বিচার চাইতে দেখা যায়।

পুলিশ জানিয়েছে, নিহতেরা বানিয়াপুরের পাশের গ্রামের বাসিন্দা। নিহতের পরিজনেরা বানিয়াপুরের বাসিন্দাদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেছেন। অন্যদিকে গরু চুরির অভিযোগও দায়ের হয়েছে থানায়।

এর আগে ২ জুলাই ভারতের ত্রিপুরার একটি গ্রামে গরুচোর সন্দেহে বুধি কুমার নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছিল উত্তেজিত গ্রামবাসীরা। গত ১৮ জুন ঝাড়খ-ের খারসওয়া গ্রামে চোর সন্দেহে তবরেজ আনসারি (২৪) নামে এক ব্যক্তিকে ল্যাম্পপোস্টে বেঁধে মারধর করে হত্যা করা হয়। হত্যার আগে তাঁকে ‘জয় শ্রীরাম’ এবং ‘জয় হনুমান’ স্লোগান দিতে বাধ্য করেছিল হামলাকারীরা।

বিবিসি জানায়, বিজেপি ক্ষমতায় আসার পর গো-রক্ষার নামে পিটিয়ে হত্যার ঘটনা বাড়ছে। সাম্প্রদায়িক সহিংসতা নিয়ে কোন ব্যবস্থা গ্রহণ না করায় সমালোচিত হচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্পাদনা : ইকবাল, ইমরুল

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]