মরগান মনে করেন, ফাইনালে এভাবে ফলাফল নির্ধারণ করাটা ঠিক হয়নি

আমাদের নতুন সময় : 21/07/2019

রাকিব উদ্দীন : গত রোববার শেষ হয়েছে ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর। অনেক নাটকীয়তার জন্ম দিয়ে শিরোপা জয়ী দল নিশ্চিত হয়েছে। চ্যাম্পিয়ন হওয়া ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়ন মরগান মনে করেন, তাদের হাতে শিরোপা তোলার জন্য যে ফলাফলের আশ্রয় নেওয়া হয়েছে সদ্য সমাপ্ত বিশ্বকাপের ফাইনালে, তা যথোপযুক্ত ছিল না।

সম্প্রতি ব্রিটিশ সংবাদমাধ্যম টাইমসের সাথে আলাপকালে এমন অভিমত ব্যক্ত করেন ইতিহাসের একমাত্র আইসিসি বিশ্বকাপজয়ী ইংলিশ অধিনায়ক। তিনি মনে করেন, ফাইনাল ম্যাচে দুই দলই জেতার মত খেলেছে। তাই বাউন্ডারির সংখ্যা হিসেব করে জয়ী দল খুঁজে বের করার নিয়ম নিয়ে যেন খটকা লাগছে তারও। মরগান বলেন, ‘আমিও মনে করে না ফাইনালের ফলাফল এভাবে খুঁজে বের করাটা ন্যায্য হয়েছে। ম্যাচ ফসকে যাওয়ার মত মুহূর্তে পুরো ম্যাচে একবারও আসেনি। পুরো ম্যাচই ভারসাম্যপূর্ণ ছিল।’

১৪ জুলাইয়ের ফাইনালে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড জড়ো করেছিল ২৪১ রান। জবাবে ব্যাট করতে নেমে শেষ বলে শেষ উইকেট হারানোর আগে ইংল্যান্ডের সংগ্রহও দাঁড়ায় ঠিক ২৪১ রান। নির্ধারিত ওভারের খেলা টাই হওয়ায় ম্যাচ গড়ায় সুপার ওভারে।

কিন্তু সেখানেও বাঁধে বিপত্তি। সুপার ওভারেও জয়ী দল খুঁজে পাওয়া যায়নি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ১ ওভারে ইংল্যান্ড জড়ো করে ১৫ রান। জবাবে নিউজিল্যান্ডও ঠিক ১৫ রানই করে। এরপর বাউন্ডারি সংখ্যা বিবেচনায় ইংল্যান্ডকে বিশ্বকাপের চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হয়।

মরগান বলেন, ‘উইলিয়ামসনের সাথে নিয়মিত কথা হচ্ছে। আমরা কেউই এখনো এমন ভাবিনি যে- কোনো পক্ষ ম্যাচে হাল ছেড়ে দিয়েছিলাম।’ সম্পাদনা : রাশিদুল/বাচ্চু

 

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]