• প্রচ্ছদ » সাবলিড » লন্ডনে ইউরোপে দায়িত্ব পালনরত বাংলাদেশের দূত সম্মেলনে প্রধানমন্ত্রী


লন্ডনে ইউরোপে দায়িত্ব পালনরত বাংলাদেশের দূত সম্মেলনে প্রধানমন্ত্রী

আমাদের নতুন সময় : 21/07/2019

স্বপ্না চক্রবর্তী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে অনুষ্ঠিতব্য ইউরোপে দায়িত্ব পালনরত বাংলাদেশের দূতদের সম্মেলনে অংশ নেওয়ার কথা রয়েছে।

বাসস প্রকাশিত একটি প্রতিবেদনে জানা যায়, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন শনিবার লন্ডনের একটি হোটেলে আয়োজিত এ সম্মেলনে প্রধানমন্ত্রীর যোগ দেওয়ার কথা রয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সময়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য একটি তথ্য সম্মেলনে প্রধানমন্ত্রীর যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ইউরোপের বিভিন্ন দেশে দায়িত্ব পালনকারী বাংলাদেশের ১৫ জন রাষ্ট্রদূত, হাইকমিশনার এবং স্থায়ী প্রতিনিধিদের নিয়ে এরকম সম্মেলন এবারই প্রথম। প্রধানমন্ত্রী এসময় ইউরোপে বাংলাদেশী দূতদের সঙ্গে বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন এবং তাদেরকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। আলোচনায় রোহিঙ্গা ইস্যুটি বিশেষভাবে স্থান পেয়েছে বলে আমাদের কাছে খবর এসেছে।

ইহসানুল করিমের বরাত দিয়ে বাসস জানায়, সম্মেলনে অংশগ্রহণকারী রাষ্ট্রদূত, হাইকমিশনার এবং স্থায়ী প্রতিনিধিরা হলেন, আবু জাফর (অস্ট্রিয়া), মো. শাহাদৎ হোসেন (বেলজিয়াম), মুহম্মদ আবদুল মুহিত (ডেনমার্ক), কাজী ইমতিয়াজ হোসেন (ফ্রান্স), ইমতিয়াজ আহমেদ (জার্মানী), জসিম উদ্দিন (গ্রীস), আবদুস সোবহান সিকদার (ইতালি), শেখ মোহাম্মদ বেলাল (নেদারল্যান্ড), মুহম্মদ মাহফুজুর রহমান (পোল্যান্ড), রুহুল আলম সিদ্দিক (পর্তুগাল), ড. এস এম সাইফুল হক (রুশ ফেডারেশন), হাসান মোহাম্মদ খন্দকার (স্পেন), নাজমুল ইসলাম (সুইডেন), শামিম আহসান (সুইজারল্যান্ড) এবং সাইদা মুনা তাসনীম (যুক্তরাজ্য)। সম্পাদনা : ইকবাল খান

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]