লড়াইয়ের আভাস দিয়ে লঙ্কায় উড়াল দিলো তামিমবাহিনী

আমাদের নতুন সময় : 21/07/2019

আক্তারুজ্জামান : শেষ মুহূর্তে এসে বাংলাদেশ দলের দায়িত্ব পড়েছে তামিম ইকবালের কাঁধে। পুরোনো হ্যামস্ট্রিং চোটে নতুন আঘাত পাওয়ায় শ্রীলঙ্কা সফরে যাওয়া হলো না মাশরাফি বিন মুর্তজার। ক্যাপ্টেন ম্যাশকে ছাড়াই শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গতকাল দেশ ছেড়েছে বাংলাদেশ দল। স্কোয়াডে থাকা ১৪ জনের মধ্যে তাসকিন আহমেদ ও ফরহাদ রেজাকে ছাড়া লঙ্কায় পৌঁছেছে টাইগাররা।

গতকাল শনিবার দুপুর ১২টা ৪৫ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে শ্রীলঙ্কার উদ্দেশে রওনা দেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ১৪ সদস্যের দল থেকে গত শুক্রবার অনুশীলনের সময় চোট অনুভব করায় ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীন। এ দুজনের জায়গায় তাসকিন আহমেদ এবং ফরহাদ রেজা দলে এসেছেন।

তাসকিন ভারতে ড: থিয়াম্মাপা টুর্নামেন্ট খেলছে বিসিবি একাদশের হয়ে, আর ফরহাদ রেজা বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে খেলছেন ওডিআই সিরিজ। এ দুজন একসাথে যাবেন আগামী ২৪ জুলাই।

দেশ ছাড়ার আগে বিমানবন্দরে তামিম জানিয়েছেন এ সিরিজটি বেশ চ্যালেঞ্জিং হবে। তার আশা শ্রীলঙ্কার বিরুদ্ধে লড়াই করবে বাংলাদেশ। তামিম বলেন, ‘আমার কাছে মনে হয় এই সিরিজে অনেক চ্যালেঞ্জিং। শ্রীলঙ্কা তাদের ঘরের কন্ডিশনে অনেক শক্তিশালী দল। তবে এর আগের সিরিজগুলোতে আমরা অনেক ভালো করেছি। এবারও ভালো না করার কোনো কারণ খুঁজে পাই না। আমাদের জন্য সিরিজটি গুরুত্বপূর্ণ এবং আশা করছি দল হিসেবে আমরা ভালো করবো।’

বাংলাদেশ দল টানা দুদিন অনুশীলন করবে। ২৩ জুলাই একটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ২৬ জুলাই প্রথম ওয়ানডে ম্যাচে কলম্বোয় লঙ্কানদের মুখোমুখি হবে তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ। বাকি দুটি ম্যাচের একটি ২৮ ও ৩১ জুলাই অনুষ্ঠিত হবে। সম্পাদনা : ইকবাল খান ও এল আর বাদল।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]