• প্রচ্ছদ » সর্বশেষ » শহীদ রমিজ উদ্দিন কলেজের সামনে আন্ডারপাস নির্মাণ ৫০ শতাংশ কাজ সম্পন্ন, জানিয়েছে আইএসপিআর


শহীদ রমিজ উদ্দিন কলেজের সামনে আন্ডারপাস নির্মাণ ৫০ শতাংশ কাজ সম্পন্ন, জানিয়েছে আইএসপিআর

আমাদের নতুন সময় : 22/07/2019

ইসমাঈল ইমু : ঢাকা-এয়ারপোর্ট মহাসড়কের শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল এ্যান্ড কলেজ এর কাছে পথচারী আন্ডারপাস নির্মাণ প্রকল্পের ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। গতকাল রোববার ঢাকা সেনানিবাসস্থ সেন্ট্রাল অর্ডন্যান্স ডেপো (সিওডি) এলাকায় প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

এসময় সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনষ্ট্রাকশন ব্রিগেড এর অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল এস এম আনোয়ার হোসেন, ২৫ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যটালিয়ন এর কমান্ডিং অফিসার লে. কর্নেল মোহাম্মদ সাদেক মাহমুদ এবং আইএসপিআর এর পরিচালক লে. কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ উপস্থিত ছিলেন।

২০১৮ সালের ১২ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত আন্ডারপাস নির্মাণের উদ্বোধন করেন। নির্মাণ কাজটি জাতীয় গুরুত্বপূর্ণ এবং প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিবদ্ধ একটি নতুন অত্যাধুনিক প্রকল্প। প্রকল্পের কার্যক্রম গতবছর ২৬ সেপ্টে¤¦র থেকে জরুরি ভিত্তিতে শুরু করা হয়, যার নির্মাণ কাজ বর্তমানে চলমান রয়েছে এবং ইতিমধ্যে ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। এটি বাংলাদেশে সম্পূর্ণ নতুন একটি প্রকল্প এবং ইতোপূর্বে এ ধরণের প্রযুক্তি ব্যবহার করে অন্য কোন প্রকল্প বাংলাদেশে নির্মিত হয়নি। এই আন্ডারপাস নির্মাণ করা হলে ওই এলাকার সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের রাস্তা পারাপারে নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে।

গতবছর ২৯ জুলাই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঢাকা সেনানিবাস সংলগ্ন এমইএস বাস স্টপ এলাকায় একটি মর্মান্তিক দুর্ঘটনায় শহীদ রমিজ উদ্দীন স্কুল এন্ড কলেজ এর দুই শিক্ষার্থী প্রাণ হারায়। এ দুর্ঘটনা ও জননিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে ঢাকা এয়ারপোর্ট মহাসড়কে বীরসপ্তক ক্রসিং পয়েন্ট এর সন্নিকটে পথচারী আন্ডারপাস নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের উদ্যোগে সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্স কর্তৃক বাস্তবায়নের জন্য সদর দপ্তর ২৪ ইঞ্জিনিয়ার কনষ্ট্রাকশন ব্রিগেড এর উপর প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব অর্পণ করা হয়। সম্পাদনা : সমিরন রায়, ওমর ফারুক

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]