ঈদের ভিন্নধর্মী গল্পের নাটক ‘বাটার বন’

আমাদের নতুন সময় : 24/07/2019

রেন্টিনা চাকমা :  ফ্যাক্টর থ্রি সলিউশনস নিবেদিত ও ত্রিধারা মিডিয়া ও সুইটডিশ এন্টারটেইনমেন্ট প্রযোজিত নাটকটি লিখেছেন সৈয়দ ইকবাল আর পরিচালনা করেছেন ইউসুফ চৌধুরী। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির, শাওন, নুসরাত জান্নাত রুহী, তানিয়া বৃষ্টি, ওয়াহিদ ইকবাল মার্শাল, আজম খান ও তুরিন সহ আরো অনেকে। নির্মাতা জানায়, আসছে ঈদে নাটকটি একটি বেসকারী চ্যানেলে প্রচারিত হবে।

নাটকের গল্পটিতে রয়েছে এমন দুই বন্ধু রায়হান (শাওন) ও রকি (মিশু সাব্বির), পাড়ায় তারা নতুন এসেছে। রায়হান খুব সহজ-সরল আর পড়ালেখায় বেশ মনোযোগী ছেলে। একেবারেই গোবেচারা টাইপ ছেলে বলতে যা বোঝায় এখনো রায়হান তেমন। রায়হানের একই গ্রামের ছেলে রকি। রায়হান যতোটা না সহজ-সরল, ঠিক তেমনি রকি আবার ততোটাই দস্যি ছেলে। বাড়িওয়ালার সাথে বেশ দুষ্টুমিতে পটু সে। সকালে কোচিং এ যাওয়ার আগে বাসার কোণায় থাকা চায়ের দোকান থেকে বাটার বন খাওয়া তাদের চাই-ই চাই। বিশেষ করে রকির বাটার বন খুব প্রিয়। এই দুজন ঢাকায় আসার পর একটা বাসায় উঠা নিয়ে বেশ ঝামেলা পোহাতে হয়। ব্যাচেলর বলে কেউ বাসা ভাড়া দিচ্ছিল না। অবশেষে অনেক কষ্ট করে তারা যেই বাসা ভাড়া নেয়, সেটার বাড়িওয়ালা আবার ব্যাচেলর। তার নাম তৌফিক (ওয়াহিদ ইকবাল মার্শাল)। তার বাসায় দুই বোন। জারা (রুহী) ও সারা (তানিয়া বৃষ্টি)। বড় বোন একটু ঠান্ডা প্রকৃতির আর ছোট বোন রকির মতোই দুষ্টু। সারাক্ষণ সারা ছেলেদের সাথে ম্যাসেঞ্জার আর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেম করে বেড়ায়। এ নিয়ে অবশ্য বড় বোন জারা কম বকা দেয় না সারাকে। রায়হানের সাথে জারার যেনো একটা ভালো লাগার সম্পর্ক হতে থাকে। দিন দিন তাদের সম্পর্কটা বাড়তে থাকে। তৌফিকও মনে মনে রায়হানকে জারার জন্য ভালো জানতে থাকে। আর রকির সাথে যেনো সারার প্রেমটা হয়েই যায়। কিন্তু জারা তো তার জীবন নিয়ে মোটেও সন্তুষ্ট নয়।

সে কোথায় গিয়ে যেনো নিজেকে সবার কাছ থেকে হারিয়ে নিয়ে যায়। কারো বাঁধনে বাঁধে না জীবন। কারণ, জারার দুটো কিডনিই ড্যামেজ হয়ে আছে। জারাদের বাড়িটা ব্যাংকে মর্গেজ আছে অনেক বছর ধরে। তার মায়ের চিকিৎসার জন্য অনেক টাকা ব্যাংক লোন করে তার বাবা। তাই তো বাসা ভাড়া দিয়ে কোনোমতে চলে তারা। শেষমেষ বন্ধুরা মিলে শহরের বিভিন্ন রাস্তায় ও মার্কেটের সামনে জারার জন্য টাকা উঠাতে থাকে। আর বাসার কোণার সেই চায়ের দোকান থেকে আর বাটার বন খায় না তারা। বাটার বন কেনার সেই টাকা জমিয়ে বাক্সে ফেলে তারা। তারা জানে এই টাকাটা অনেক কম। কিন্তু ভালোবাসার মানুষের জন্য তারা এটা দিয়েও যেনো শান্তি পায় মনে মনে। তারা কী পারবে জারাকে সুস্থ করে তুলতে? তা জানতে হলে দেখতে হবে ঈদের বিশেষ নাটক ‘বাটার বন’। সম্পাদনা : আবদুল অদুদ

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]