কবি নির্মলেন্দু গুণের ‘কালো মেঘের ভেলা’ এখন সিনেমার পর্দায় 

আমাদের নতুন সময় : 25/07/2019

রেন্টিনা চাকমা : কবি নির্মলেন্দু গুণের লেখা ‘কালো মেঘের ভেলা’ নামক গল্প অবলম্বনে তৈরি হয়েছে সিনেমা। এটি নির্মাণ করেছেন কবির কন্যা মৃত্তিকা গুণ।

সিনেমাটি প্রসঙ্গে মৃত্তিকা বলেন, এটি আসলে একটা বাচ্চার গল্প নয়, যেকোনো মানুষের গল্প। এই জায়গাটি সবচেয়ে আকৃষ্ট করেছে আমাকে । আমার মনে হয়, ছবিটি যেকোনো মানুষকে তার শৈশবে ফিরিয়ে নিয়ে যাবে। অন্যদিকে গল্পের লেখক নির্মলেন্দু গুণ বলেন, গল্পের মূল বিষয়কে ঠিক রেখে ছেলেটির চরিত্রে কিছু আনন্দের উপাদান যুক্ত করা হয়েছে।

কবি নির্মলেন্দু গুণ গল্পটি লিখেছিলেন  ১৯৮১ সালে । অন্যদিকে মৃত্তিকা গুণ প্রথমবারের মত সিনেমা নির্মাণ করছেন । তাই খুব যতœ সহকারেই কাজটি করেছেন । তিনি সিনেমাটি তৈরির জন্য শুটিং স্থান হিসেবে বেছে নিয়েছেন বারহাট্টার ১০০ বছরের পুরনো জঙ্গল। সিনেমাটিতে দেখা যাবে দুঃখু নামের ছেলেটি হঠাৎ করে ঢাকা থেকে গ্রামে ফিরে যায় । এই চমকপ্রদ কাহিনী নিয়ে এগোবে গল্পটি।

গল্পে দুঃখু চরিত্রে অভিনয় করেছে আগুন, মায়ের চরিত্রে রয়েছেন রুনু খান, সুমন বিশ্বাসকে দেখা যাবে বাবার ভূমিকায় । ইমপ্রেস    টেলিফিল্মের প্রযোজনায় সিনেমাটি ২৬ জুলাই মুক্তি পাবে স্টার সিনেপ্লেক্স এবং যমুনা ব্লকবাস্টারে। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]