পদ্মাসেতু যারা চায় না তারাই গুজব রটানোর হোতা, বললেন তথ্যমন্ত্রী

আমাদের নতুন সময় : 25/07/2019

সমীরণ রায় : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পদ্মাসেতু যারা চায় না, তারাই শিশুবলি আর ছেলেধরা গুজবের হোতা। গতকাল বুধবার সচিবালয়ের নিজ কক্ষে তিনি আরও বলেন, গত বেশ কয়েকদিন ধরে দেশে গুজব ছড়িয়ে নিরীহ মানুষকে গণপিটুনি দিয়ে হত্যা করা হয়েছে। এগুলো হত্যাকা-। এই হত্যাকা-ের বিরুদ্ধে মামলা হয়েছে। সরকার তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিচ্ছে। এটা আইন বহি:র্ভূত। এভাবে আইন কেউ হাতে তুলে নিতে পারেন না। ইতোমধ্যে ৪৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের রাজনৈতিক পরিচয় পাওয়া গেছে। তবে যেহেতু তদন্ত চলছে, তাই আর কিছু বলতে চাই না।

তিনি বলেন, ইতোমধ্যে তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমরা এই গুজব প্রতিরোধে নানাবিধ ব্যবস্থা গ্রহণ করেছি। জনগণকে সর্তক করার জন্য তথ্য অধিদপ্তর থেকে তথ্য বিবরণী দেওয়া হয়েছে এবং রেডিও, টেলিভিশনসহ সকল গণমাধ্যমে এগুলো প্রচারের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিএনপি-গণফোরামের সমালোচনা করে তিনি বলেন, আমরা দেখেছি গণফোরাম ও বিএনপি সংবাদ সম্মেলন করেছে। বন্যার্ত মানুষের জন্য তাদের যে উদ্যোগ আয়োজন, সেটি প্রেসক্লাবের মধ্যেই সীমাবদ্ধ । আর আওয়ামী লীগ ইতোমধ্যে বন্যাকবলিত এলাকার টিম গঠন করে এলাকায় গেছেন এবং কাজ শুরু করেছেন।

জাতীয় পার্টি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, আমরা এটা পর্যবেক্ষণ করছি। কিন্তু এটা তাদের অভ্যন্তরীণ ব্যাপার। এ বিষয়ে আমি কিছু বলতে চাই না।

নবম ওয়েজবোর্ড সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, আজ বৃহস্পতিবার মন্ত্রিসভা কমিটির সভা হবে। সরকারি বিধিবিধান অনুসারে চূড়ান্ত সিদ্ধান্ত হবার পর সেটা মন্ত্রিসভায় পাঠানো হবে। সম্পাদনা: ইসমাইল ইমু ,সমর চক্রবর্তী

 

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]