আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে  বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু

আমাদের নতুন সময় : 27/07/2019

শাহীন খন্দকার : আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। গতকাল সকালে থেমে থেমে গুড়িগুড়ি বৃষ্টির মধ্যেই বাস কাউন্টারগুলোয় ভোর থেকে ভিড় করেন টিকিট  প্রত্যাশীরা। তাদের চাহিদায় বেশি দেখা যাচ্ছে ৮, ৯ ও ১০ আগস্টের টিকিট। আগামী ১১ বা ১২ আগস্ট সম্ভাব্য ঈদ ধরে অগ্রিম টিকিট বিক্রি করছে পরিবহন কোম্পানিগুলো। একই সঙ্গে অনলাইনে অ্যাপের মাধ্যমেও বাস টিকেট ছাড়া হয়েছে। প্রতিটি বাসের ৮ থেকে ১০টি টিকেট অনলাইনে বিক্রি করছে বলে জানিয়েছে পরিবহন কোম্পানিগুলো।

শ্যামলী এন আর  ট্রাভেলস-এর  অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে কল্যাণপুর থেকে। এখানে দীর্ঘ লাইন পড়েছে টিকিট প্রত্যাশীদের। শ্যামলী বাস কর্মকর্তা জীবন চক্রবর্তী জানান, উত্তরবঙ্গগামী বাসগুলোর টিকিট চাহিদা বরাবরের মত এবারও বেশি দেখছেন তারা।

ঐ সময় সরকারি এবং গার্মেন্টস ছুটি হবে বলে ঐ তিনদিনের টিকিটের চাপ বেশি বলে মনে করেন জীবন চক্রবর্তী।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ জানান, আগামী ১১ বা ১২ আগস্ট সম্ভাব্য ঈদ ধরে বাসের  অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়। এবারও বরাবরের মতো টিকিট বিক্রি হবে সরকার নির্ধারিত মূল্যে। টিকিট বিক্রি মনিটরিং করা হবে। কেউ যেন নির্ধারিত ভাড়ার বেশি ভাড়া নিতে না পারে, সেজন্য বাস কোম্পানিগুলোকে দূরত্ব অনুযায়ী ভাড়ার তালিকা টাঙিয়ে দিতে বলা হয়েছে। কেউ নির্ধারিত ভাড়ার বেশি নিলে প্রমাণ সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে। তিনি আরও জানান, খুলনা, বরিশালসহ উত্তর ও পশ্চিমাঞ্চলগামী বাসের অগ্রিম টিকিট গাবতলী এবং কল্যাণপুরের কাউন্টার থেকে পাওয়া যাচ্ছে। পাশাপাশি অনলাইনেও টিকিট পাওয়া যাবে। গাবতলী থেকে হানিফ পরিবহন, শ্যামলী এস পি পরিবহন, নাবিল পরিবহন তাদের উত্তরবঙ্গগামী বাসের অগ্রিম টিকিট বিক্রি করছে।

এদিকে, মহাখালী কেন্দ্রিক বাসগুলো আগামী দু’একদিনের মধ্যে  অগ্রিম টিকিট ছাড়া শুরু করবে। মহাখালী টার্মিনাল থেকে সবচেয়ে বেশি চলে এনা পরিবহনের বাস। ময়মনসিংহ ছাড়া সকল রুটের  অগ্রিম টিকেট দেবেন তারা। এনা পরিবহন তাদের টিকিট সহজ অ্যাপস ও কাউন্টারের মাধ্যমে বিক্রি করে। আর গ্রীণলাইন কাউন্টার ছাড়াও ‘পরিবহন ডটকম’ নামে একটি ওয়েবসাইটের মাধ্যমে টিকিট বিক্রি করে। সহজ অ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের অ্যাপে এবার ৪৫টি বাসের টিকিট পাওয়া যাচ্ছে। সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]