কর্নাটকের মুখ্যমন্ত্রী হিসেবে ইয়াদুরাপ্পার শপথ

আমাদের নতুন সময় : 27/07/2019

আসিফুজ্জামান পৃথিল : ভারতীয় জনতা পার্টি-বিজেপি নেতা ওয়াইএস ইয়াদুরাপ্পা শুক্রবার কর্নাটকের মুখ্যমন্ত্রী হিসেবে চতুর্থবারের মতো শপথ নিয়েছেন। একদিন আগে আস্থাভোটে হেরে ভেঙে যায় কুমারাস্বামীর কংগ্রেস-ডেডি(এস) জোট সরকার। এনডিটিভি, ইয়ন নিউজ।

ইয়াদুরাপ্পাকে ব্যাঙ্গালুরুর রাজভবনে শপথ পাঠ করান কর্নাটকের গভর্নর বাজুভাই ভালা। আগামী ৩১ জুলাই এর মধ্যে বিধানসভায় ইয়াদুরাপ্পাকে নিজের সংখ্যাগরিষ্ঠতা প্রমান করতে হবে। শপথ নেওয়ার আগে ইয়াদুরাপ্পা বিজেপির রাজ্য সদরদপ্তরে দলীয় কর্মীদের উদ্দেশ্যে ভাসন দেন। তিনি অব্যাহত সমর্থনের জন্য কর্মীদের ধন্যবাদ জানান। এছাড়াও তিনি কাদুমাল্লাস্বরা মন্দিরে দর্শন করেন এবং পুজো করেন। এর আগে সকালে বিজেপি নেতারা গভর্নরের সঙ্গে দেখা করে সরকার গঠনে নিজেদের দাবির কথা জানান। বৃহস্পতিবার কর্নাটটকের বিজেপি নেতারা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি প্রধান অমিত শাহের সঙ্গে দেখা করেন। তখনই অমিত শাহ ইয়াদুরাপ্পাকে গভর্নরের সঙ্গে দেখা করতে পরামর্ম দেন।

বৃহস্পতিবার বহুল প্রতিক্ষিত আস্থাভোটের মুখোমুখি হয়ে পরে যায় কংগ্রেস-জেডি (এস) সরকার। এরপর কুমারস্বামী ও তার মন্ত্রীরা গভর্নরের বাসভবনে গিয়ে পদত্যাগপত্র জমা দেন। সম্পাদনা : ইকবাল খান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]