জুলাইতেই ডেঙ্গু আক্রান্ত ৭ হাজার ৫১৩ জন, চিকিৎসাধীন সাড়ে ২২শ

আমাদের নতুন সময় : 27/07/2019

আরিফা রাখি : ডেঙ্গু রোগীর সংখ্যা ভয়াবহভাবে বাড়ছে। রাজধানীর সরকারি-বেরসকারি হাসপাতালগুলোর কেবিন, ওয়ার্ড, বারান্দা সব জায়গায়তে চিকিৎসা নিচ্ছেন রোগীরা।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের দেয়া তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ঢাকার হাসপাতালগুলোতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৯০ জন রোগী ভর্তি হয়েছে। গত জানুয়ারি থেকে এ পর্যন্ত হাসপাতালে রোগী ভর্তি হয়েছে ৯ হাজার ৬শ ৫৭ জন। বর্তমানে ভর্তি আছে ২ হাজার ২৪২ জন। এ পর্যন্ত এ বছর ৮ জন ডেঙ্গু রোগী মৃত্যুবরণ করেছে।

শুক্রবার ঢাকা মেডিকেলে ১৩৬ জন, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ৯ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ২২ জন, শিশু হাসপাতালে ৮ জন এবং রাজধানীর বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে ১১০ জন রোগী চিকিৎসা নেন।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ ও লাইন ডিরেক্টর পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা বলেন, ২০০০ সালে মোট ৫ হাজার ৫৫১ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছিলো। যার মধ্যে ৭৯ শতাংশ স্বাভাবিক ডেঙ্গু জ্বর ও ২১ শতাংশ ডেঙ্গু হেমোরেজিক জ্বর এবং মৃত্যুর হার ছিলো এক দশমিক সাত শতাংশ । গত বছর ডেঙ্গু রোগী ছিলো ১০ হাজার ১৪৮ জন, মারা যায় ২৬ জন।

চিকিৎসকরা বলছেন, এখন ডেঙ্গু হলে সামান্য জ্বরেই রোগীর হার্ট, কিডনি ও ব্রেইন আক্রান্ত হচ্ছে। যে কারণে রোগীর মৃত্যুঝুঁকিও বাড়ছে অন্যান্য বছরের চেয়ে কয়েকগুণ বেশি। এ কারণে ডেঙ্গু রোগ নিয়ে নাগরিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সম্পাদনা : রেজাউল আহসান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]