সারাদেশে বসছে দুই হাজার ৩৬২ পশুর হাট

আমাদের নতুন সময় : 01/08/2019

শাহীন খন্দকার : সারাদেশে এ বছর দুই হাজার ৩৬২টি কোরবানির পশুরহাট বসানো হবে। এর মধ্যে ঢাকার দুই সিটি কর্পোরেশনে থাকছে ২৪টি পশুর হাট। এবারও সড়ক ও মহাসড়কের পাশে কোনো পশুরহাট থাকছে না বলে জানিয়েছে প্রাণিসম্পদ অধিদপ্তর। আর ঢাকার যানজট নিরসনে রাজধানীর চারপাশে হাট বরাদ্দ দিয়েছে সিটি কর্পোরেশন। কোরবানির পশু বেচা-কেনা করতে পবিত্র ঈদুল আজহার ঠিক সপ্তাহ খানেক আগে সারাদেশে বসানো হয় পশুর হাট। এ বছরও দুই হাজার ৩৬২টি হাটে পশু বেচা-কেনা করবেন ক্রেতা-বিক্রেতারা।

এর মধ্যে ঢাকার দুই সিটি কর্পোরেশনের আওতায় ২৩টি অস্থায়ী ও একটি স্থায়ী পশুরহাট বসবে বলে জানান প্রাণিসম্পদ অধিদপ্তরের সহকারী পরিচালক ড. এবিএম খালেকুজ্জামান। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতায় এবার উত্তরা ১৫ নম্বর সেক্টরের হাট, খিলক্ষেত বনরূপা হাট, তিনশ ফিট এলাকার হাট, ভাটারা হাটসহ ১০টি অস্থায়ী পশুরহাট বসবে।

অপরদিকে দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতায় খিলগাঁও মাঠ হাট, ঝিগাতলা হাজারীবাগ হাট, লালবাগ রহমতগঞ্জ খেলার মাঠ হাট, পোস্তগোলা শ্মশানঘাট হাট ও মেরাদিয়া বাজার হাটসহ বসবে ১৪টি অস্থায়ী পশুর হাট।

সারাদেশে চারদিনের অস্থায়ী হাটগুলোতে সরকারি মূল্য ও শিডিউল মূল্যসহ পরিচ্ছন্ন ফি নির্ধারণ করেছে হাট ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। সম্পাদনা : ওমর ফারুক

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]