এসএ গেমসের আবাসিক ক্যাম্পে ডেঙ্গুর হানা, হাসপাতালে নারী ক্রীড়াবিদরা

আমাদের নতুন সময় : 02/08/2019

এল আর বাদল : ঢাকার ক্রীড়াঙ্গনেও ডেঙ্গুর ছোবল। আসন্ন এসএ গেমসের আবাসিক ক্যাম্পে থাকা ক্রীড়াবিদদের মধ্যে মশাবাহিত জ্বর ছড়িয়ে পড়েছে। গত বুধবার থেকে তারা রাজধানীর বেশ কয়েকটি হাসপাতালে ভর্তি আছেন। ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সের আবাসিক ক্যাম্পে মশা নিধনে পর্যাপ্ত ব্যবস্থা ছিলো না বলে অভিযোগ ক্রীড়াবিদদের। নতুন করে যেন আক্রান্তের সংখ্যা না বাড়ে সেজন্য বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছে ক্রীড়া ফেডারেশনগুলোর কর্মকর্তারা।

হাসপাতালের বিছানায় জ্বরে আক্রান্ত নারী কাবাডি খেলোয়াড় মুসলিমা খাতুন। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তিনি গত বুধবার বাংলাদেশ মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন। একই দিনে রাজধানীর আরো কয়েকটি হাসপাতালে ভর্তি আছেন বৃষ্টি, হাবিবা, সুমাইয়া ও আসমা। এরা সবাই ডিসেম্বরে নেপালে অনুষ্ঠিতব্য সাউথ এশিয়ান গেমসের কাবাডি খেলোয়াড়।

ডেঙ্গু আক্রান্তদের পর্যাপ্ত চিকিৎসা সেবা দেয়া হচ্ছে বলে আমাদের নতুন সময়ের প্রতিনিধিকে জানিয়েছেন বাংলাদেশ মেডিকেলের চিকিৎসক মোহাইমেনুল ইসলাম। তিনি বলেন, ক্রীড়াবিদদের রক্তের প্লাটিলেট  প্রতি ২৪ ঘণ্টা পর পর মনিটর করা হচ্ছে।

এদিকে কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক এস এম হাবিবুর রহমান এ প্রতিনিধিকে বলেন, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন যদি মশা নিধনে আরো আগে সচেতন হতো, তাহলে আক্রান্তের সংখ্যা এতো বাড়তো না। আবাসিক ক্যাম্পে আরো যারা আছেন তারা যেন নতুন করে আক্রান্ত না হন, সে জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেয়ারও অনুরোধ করেছেন তিনি।

এস এ গেমসের জন্য বর্তমানে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, ধানমন্ডি সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স ও মিরপুর ক্রীড়াপল্লীর আবাসিক ক্যাম্পে আছেন ৬৬৬ জন ক্রীড়াবিদ। সম্পাদনা : রেজাউল আহসান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]