জিম্বাবুয়ে দিয়ে শুরু, জিম্বাবুয়ে দিয়েই শেষ হচ্ছে মাশরাফির ক্যারিয়ার

আমাদের নতুন সময় : 04/08/2019

শিউলী আক্তার : বিশ^কাপের পরেই ক্রিকেট থেকে অবসর নিবেন এমন গুঞ্জন শোনা গিয়েছিলো দলপতি মাশরাফি বিন মুর্তজার। পরে জানা গেলো ঘরের মাঠেই কোনো সিরিজ আয়োজন করে আনুষ্ঠানিকভাবেই তাকে বিদায় জানাবে, এমন কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তবে সেটা হতে পারে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজটি। যদিও সেটির জন্য তাকিয়ে থাকতে হচ্ছে আইসিসির দিকে।

২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষেই ক্যারিয়ার শুরু করেছিলেন বাংলাদেশ দলের সফল অধিনয়াক মাশরাফি। আর সেই জিম্বাবুয়ের বিপক্ষেই তাকে বিদায় দেওয়ার চিন্তা করছে বিসিবি।

এফটিপি অনুযায়ী আগামী বছর আয়ারল্যান্ড ছাড়া কোনো ওয়ানডে সিরিজ নেই বাংলাদেশের। সেইসাথে বিসিবি চাইছে যেনো তার বিদায়টা ঘরের মাঠেই দিক। সেজন্য জিম্বাবুয়েকে ওয়ানডে খেলার প্রস্তাবও দিয়েছে বিসিবি। কিন্তু কয়েকদিন আগে তাদের বোর্ডে সরকারের হস্তক্ষেপ না থাকায় নিষিদ্ধ করা হয়েছে জিম্বাবুয়ে ক্রিকেটকে। যার জন্য বিসিবির প্রস্তাবে এখনো সাড়া দেয়নি জিম্বাবুয়ে। তাদের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন।

তিনি বলেন, ‘মাশরাফির বিদায়ি ম্যাচ আয়োজন নিয়ে আমরা কাজ করবো। তবে এর আগে আমরা জিম্বাবুয়ের অংশগ্রহণ নিশ্চিত হওয়ার অপেক্ষায় আছি। সেটি নিশ্চিত হলেই আমরা মাশরাফির বিষয়টি নিয়ে কাজ শুরু করতে পারবো।’

আইসিসি জিম্বাবুয়ে ক্রিকেটকে নিষিদ্ধ করলেও যেকোন ক্রিকেট বোর্ড চাইলে তাদের বিপক্ষে ম্যাচ খেলতে পারবে। ওয়ানডে সিরিজ খেলার ইচ্ছে থাকলেও তাদের মূল সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে অর্থ। আর সেই জন্যই সময় নিচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেট।

নিজাম বলেন, ‘গত বুধবার জিম্বাবুয়ে ক্রিকেটের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নেওয়ার বিষয়ে চূড়ান্ত মত জানানোর জন্য তারা আরো কিছুদিন সময় নিয়েছে।’

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]