ভারতে ‘ডিসিপ্লিন’ ক্লাসে যাওয়ার আগে গান গাইলেন ৪ সাংসদ

আমাদের নতুন সময় : 04/08/2019

রাশিদ রিয়াজ : বিশেষ করে প্রথম বারের সাংসদ এবং অন্য দল থেকে বিজেপিতে যোগ দিয়ে নির্বাচিত হওয়া সাংসদদের জন্য এই শৃঙ্খলার ক্লাস বিশেষ উপযোগী হবে। ক্লাস নিবেন অমিত শাহ। সাংসদদের নিয়মানুবর্তিতা এবং অকারণ মিডিয়ার সামনে মুখ না খোলার বিষয়ে জোর দিতে চান মোদী। কিন্তু এমন ক্লাসে যাওয়ার আগে গলা ছড়িয়ে গান গেয়ে নিলেন ৪ সাংসদ। আচরণ ক্লাস-এর আগে ফুরফুরে মন আর মেজাজে ছিলেন সাংসদরা। গান গাইলেন বাবুল সুপ্রিয়, রাজ্যবর্ধন রাঠোর। গলা মেলালেন মনোজ তিওয়ারি, রবি কিষাণ। গানে কিশোর কুমারকে জন্মদিনের শুভেচ্ছা জানান তারা।

অর্থাৎ ক্লাস শুরুর আগে তাদের এনার্জি যে বেশ হাই, সেটা বুঝিয়ে দিয়েছেন এই সাংসদরা। গানটি ছিল, ‘ইয়ে শাম মস্তানি’। বাবুল বর্ণনা দিয়ে বলছেন, গানটি প্রথমে বাংলায় তৈরি করা হয়েছিল। এরপর বাবুল বাংলায় গান, ‘আকাশ কেন ডাকে’। এরপরই হিন্দু ভার্সান অর্থাৎ ইয়ে শাম মস্তানিতে গলা মেলান সবাই। শেষের দিকে রবি কিষেণকে দেখা যায়, তিনি শিষ দিতে দিতে এগিয়ে আসছেন। রাঠৌর মনে করিয়ে দেন, এখন সকাল ১০টা বাজে আর আমরা ‘ইয়ে শাম মস্তানি’ গাইছি। শেষে জয় হিন্দ বলে ভিডিও শেষ করেন তারা।

এমনিতে ভোপাল থেকে জিতে প্রথমবার সংসদে আসা মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত প্রজ্ঞা ঠাকুরের একের পর এক বিতর্কিত মন্তব্যে যথেষ্ট বিড়ম্বনায়  বিজেপি নেতৃত্ব। প্রজ্ঞা ঠাকুর, সাক্ষী মহারাজদের মতো সাংসদদের বিশেষ ক্লাস নেবে বিজেপি। শনি ও রবিবার, সাংসদদের নিয়মানুবর্তিতার পাঠ দিতে  স্পেশাল ক্লাস নেবেন বিজেপি নেতারা। এই ওরিন্টেশন প্রোগ্রামে প্রত্যেক সাংসদের উপস্থিতি বাধ্যতামূলক বলে জানানো হয়। বন্ধ দরজার আড়ালে এই সেশনে ব্যবহার, নিয়মানুবর্তিতা, সংসদের নিয়মনীতি এবং দলীয় আদর্শের  শিক্ষা দেওয়া হবে সাংসদদের।

এই ক্লাসে শুরুর বক্তব্য রাখবেন জেপি নাড্ডা, শনিবার বিকেলে বক্তব্য রাখেন  অমিত শাহ। রোববার সাংসদদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোটের আগে মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের প্রশংসা করেছিলেন তিনি। সম্প্রতি আবার জানিয়েছেন যে নর্দমা পরিষ্কার করার জন্য তিনি সাংসদ নির্বাচিত হননি। প্রজ্ঞা ঠাকুর, সাক্ষী মহারাজদের মতো সাংসদদের বিশেষ ক্লাস নেবে বিজেপি।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]homoy.com