শাস্তি বাড়লো মেসির, তিন মাসের নিষেধাজ্ঞা

আমাদের নতুন সময় : 04/08/2019

আক্তারুজ্জামান : এক ম্যাচ নিষেধাজ্ঞা ও ১৫০০ ডলার জরিমানা হয়েছিলো মেসির। কিন্তু সেই শাস্তি বেড়েছে আর্জেন্টাইন ক্ষুদে জাদুকরের। এখন তিন মাসের নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানা হয়েছে ৫০ হাজার মার্কিন ডলার। কোপা আমেরিকায় টুর্নামেন্ট নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে এই শাস্তি পাচ্ছেন তিনি। দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনায় নিষেধাজ্ঞা পেলেন মেসি। এই সময়ের মধ্যে আর্জেন্টিনার হয়ে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারবেন না তিনি।

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, শৃঙ্খলাভঙ্গের কারণ দেখিয়ে এই পদক্ষেপ নিয়েছে কনমেবল। শাস্তির এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন মেসি। সেজন্য তার হাতে রয়েছে সাত দিন।

নিষেধাজ্ঞা বহাল থাকলে আগামী তিন মাসে চিলি, মেক্সিকো, জার্মানির সঙ্গে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ খেলতে পারবেন না মেসি। গত মাসে চিলির বিপক্ষে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের প্রথমার্ধে গারি মেদেলের সঙ্গে ধাক্কাধাক্কিতে ‘বিতর্কিতভাবে’ লাল কার্ড দেখায় এর আগে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

আর্জেন্টিনা ২-১ গোলে জেতার পর পদক নিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাননি মেসি। পরে আয়োজক ও রেফারিরা ব্রাজিলকে শিরোপা জেতাতে ‘দুর্নীতি করেছে’ বলে মন্তব্য করেন তিনি। কনমেবল তখন বলেছিল, মেসির মন্তব্যগুলো মেনে নেয়া যায় না।

এর আগে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ক্লাওদিও তাপিয়াকে কনমেবল ফিফায় তাদের প্রতিনিধির পদ থেকে সরিয়ে দেয়। তাপিয়াও ব্রাজিলে কোপা আমেরিকা চলার সময় কনমেবলের কঠোর সমালোচনা করেছিলেন।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]