• প্রচ্ছদ » শেষ পাতা » ঈদ উল আযহা উপলক্ষে ১৩ দিন ব্যাপী বিশেষ সার্ভিস থাকবে স্টিমার ও ফেরিতে


ঈদ উল আযহা উপলক্ষে ১৩ দিন ব্যাপী বিশেষ সার্ভিস থাকবে স্টিমার ও ফেরিতে

আমাদের নতুন সময় : 06/08/2019

রমজান আলী : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) বিশেষ স্টিমার ও ফেরি সার্ভিস। আগামী ৮ আগষ্ট থেকে ২০ আগষ্ট পর্যন্ত চলবে এ সার্ভিস। গতকাল সোমবার সকালে বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম মিশা এ তথ্য নিশ্চিত করেছেন।
বিআইডব্লিউটিসির নিয়মিত সার্ভিসের পাশাপাশি নৌরুটে অত্যাধুনিক বিলাসবহুল যাত্রাবাহী জাহাজ এমভি বাঙালি ও এমভি মধুমতি রয়েছে। এছাড়াও থাকছে ঐতিহ্যবাহী প্যাডেল স্টিমার পিএস মাহসুদ, পিএস লেপচা ও পিএস র্টান। তবে প্রয়োজনে এ সার্ভিস বর্ধিত করা হবে। মুল ভূখন্ড উপকূলীয় দ্বীপ ও দ্বীপ জেলাসমূহে জাহাজ ও সী-ট্্রাক দ্বারা বিশেষ সার্ভিস পরিচালনা করা হবে।
উপকূলীয় সার্ভিস চট্টগ্রাম-সন্বীপ- হাতিয়া-বরিশাল রুটে আগামী বৃহস্পতিবার ১৭ আগষ্ট শনিবার পর্যন্ত নিয়মিত ট্রিপসহ অতিরিক্ত আরও বিশেষ ট্রিপ পরিচলনা করা হবে। উপকূলীয় সার্ভিসে নিয়োজিত থাকবে এমভি বার আউলিয়া, এমভি আব্দুল মতিন ও এমবি মনিরুল হক।
ইলিশা-মজুচৌধুরীহাট, মরপুরা-শশীগঞ্জ, হাতিয়া-বয়ারচর, আলেকজান্ডার-মির্জাকালুর মধ্যে সী-ট্রাকগুলো নিয়মিত সার্ভিসের পাশাপাশি বিশেষ সার্ভিস পরিচালনা করা হবে। সী-ট্রাকগুলো হচ্ছে এসটি ফজলুল হক মনি, এসটি সুকান্ত বাবু, এসটি খিজির-৫ ও এসটি খিজির-৭।
বাদামতলী-গাবতলী-বাদামতলী সার্কলার নৌপথে ওয়াটারবাস ৫,৬ ও ৮ এবং টঙ্গী- নারায়ণগঞ্জ সার্কলার নৌপথে ওয়াটর বাস-১১ পরিচালনা করা হবে।
অপরদিকে, পাটুরিয়া-দৌলতদিয়া, রোরো ফেরি আমানতশাহ, ভাষা শহীদ বরকত, শাহ আলী, বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর, কেরামত আলী, খানজাহান আলী, বীর শ্রেষ্ঠ হামিদুর রহমান, ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা, কে-টাইপ ফেরি কাবেরী, ইউটিলিটি ফেরি বনলতা, মাধবীলতা, শাপলাশালুক, চন্দ্রমল্লিকা, রজনীগন্ধ্যা, হাসনাহেনা, সন্ধ্যামালতি ও ফেরি ঢাকা বিরামহীন ফেরি পারাপারে নিয়োজিত থাকবে। উদ্ধারকারী জাহাজ আইটি ৩৮৯কে টুয়িং এবং উদ্ধার কার্যক্রমে মোতায়েন করা হবে।
শিশুলিয়া-কাঁঠালবাড়িতে রো রো ফেরি এনায়েতপুরি, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর, মাহপরাণ ও শাহ মখদুম, কে-টাইপ ফেরিÑকুমিল্লা, কিশোর, কাকলী, কপোতি, কামিনী, ক্যামিলিয়া, কর্ণফুলি, ফরিদপুর, ডাম্ব ফেরিÑটাপলো, রানীগঞ্জ, রানীক্ষেত, রামশ্রী, যমুনা, রায়পুরা ও ল্যান্টিং বিরামহীন ফেরি পারাপাওে নিয়োজিত থাকবে।
এছাড়া আইটি-৩৯০, আইটি-৩৯১, আইটি-৩৯৪, আইটি-৩৯৫, আইটি-৩৯৬ ও আইটি-৩৯৭ ডাম্ব টুয়িং ও উদ্ধার কার্যক্রমে নিয়মিত থাকবে।
চাঁদপুর-শযিরয়তপুরে কো- টাইপে ফেরি কুমারী, করবী, কুসুমকলি, কেতকী ও কস্তরী, ভোলাÑলক্ষীপুরে কলমীলতা, কনকচাঁপা ও বিষাণী, ভেদুরিয়াÑলাহারহাটে ফেরি দোলনচাঁপা, অপরাজিতা ও স্বর্ণচাঁপা যাত্রি ও যানবাহন পারাপাওে নিয়োজিত থাকবে। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]