• প্রচ্ছদ » সাবলিড » ডেঙ্গু সমস্যা নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা উচিত বললেন ড. আরেফিন সিদ্দিক


ডেঙ্গু সমস্যা নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা উচিত বললেন ড. আরেফিন সিদ্দিক

আমাদের নতুন সময় : 06/08/2019

জুয়েল খান : সামনে ঈদের ছুটি আছে তাই এই ছুটি একটু আগে দিয়ে এবং ঈদের পরে পরিস্থিতি বুঝে শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা উচিত। ডেঙ্গু পরিস্থিতি যদি নিয়ন্ত্রণে আসে তাহলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা যাবে আর নিয়ন্ত্রণে না আসলে আরো বেশি সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা উচিত। যেহেতু শিক্ষার্থীরা দীর্ঘ সময় শিক্ষা প্রতিষ্ঠানে থাকে এবং সেখানে অনেক ছেলে মেয়ে একসাথে থাকে তাই একজনের কাছ থেকে আরেকজনের মধ্যে সংক্রমনের ঝুঁকি আছে বলে মত দেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আরেফিন সিদ্দিক।

তিনি বলেন, এখন যে পরিস্থিতি চলছে এতে করে শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠান উপস্থিত থাকলেও সবসময় আতঙ্কের মধ্যে থাকে, ফলে এই পরিস্থিতিতে শিক্ষার্থীরা বাসায় বিশ্রাম নিলে তাদের পড়াশোনার প্রতি বিশেষ মনোনিবেশ তৈরি হবে এবং সুস্থ থাকবে। বিশেষ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ময়লা-আবর্জন এবং নোংরা পানি জমে থাকে ফলে এখান থেকে এডিস মশা জন্মায়। তাই কোনোভাবেই শিক্ষার্থীদের ঝুকির মাঝে রাখা যাবে না। এজন্য সংশ্লিষ্টদের ভাবতে হবে কীভাবে শিক্ষার্থীদের সুরক্ষা দেয়া যায়।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]