• প্রচ্ছদ » শেষ পাতা » মিরপুরে আবারও সক্রিয় শীর্ষ সন্ত্রাসী শাহাদাত বাহিনী ধর্মীয় প্রতিষ্ঠানেও চাঁদা দাবির অভিযোগ


মিরপুরে আবারও সক্রিয় শীর্ষ সন্ত্রাসী শাহাদাত বাহিনী ধর্মীয় প্রতিষ্ঠানেও চাঁদা দাবির অভিযোগ

আমাদের নতুন সময় : 06/08/2019

ইসমাঈল হুসাইন ইমু : ঈদকে সামনে রেখে রাজধানীর মিরপুর এলকায় শীর্ষ সন্ত্রাসী শাহদাত বাহিনীর সদস্যরা সক্রিয় হয়ে উঠেছে। সদস্যদের চাহিদা অনুযায়ী মোটা অংকের চাঁদা না পেয়ে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান বাড়ির মালিক ও অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে চিঠি ও মৌখিকভাবে হুমকি দেয়া হচ্ছে। এমন কী ধর্মীয় প্রতিষ্ঠানেও মোটা অংকের চাঁদা চাচ্ছেন শাহদাত বাহিনীর এই সদস্যরা।
সূত্র জানায়, দীর্ঘদিন ধরে শাহদাত পলাতক থাকায় তার বাহিনীর নেতৃত্ব দিচ্ছে মিরপুর পল্লবীর জাকির হোসেন ওরফে ব্লাক জাকির। আর তার সহযোগী হিসেবে কাজ করছে আনোয়ার হোসেন। সে মিরপুর দারুস সালাম এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে চাঁদাবাজী, অস্ত্র ও মাদকের একাধিক মামলা রয়েছে।
অপর দিকে শাহআলী থানার তালিকাভুক্ত সন্ত্রাসী নজরুল ইসলাম। এছাড়া দারুস সালাম থানার আরেক সন্ত্রাসী সেলিমের বিরুদ্ধে চাঁদাবাজী, ছিনতাই ও মাদকের মামলা রয়েছে ও মিরপুর ১নং এলাকার কসাই আকবর ওরফে আকবর হোসেন একজন নারী পাচারকারী এবং বিভিন্ন অপ্রাপ্ত বয়ষ্ক নারীদেরকে প্রলোভন দেখিয়ে দেহব্যবসায় বাধ্য করাসহ নানা অপরাধ মূলক কাজ করে থাকে। এক সময় কসাইয়ের কাজ করতো এই আকবর। বর্তমান সে একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী ও সেবনকারী। এদের প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা ও জিডি রয়েছে। সর্বশেষ গত ২৬ জুলাই দারুস সালাম থানায় জিডি করেন ওই এলাকার বাসিন্দা গাউছুল আজম পাগল মাওলা খানকা শরীফ দরবার এর খাদেম আব্দুল হালিম ওরফে পাগল সাগর চান। সাগর গৈদ্ধেরটেক বেড়ীবাধ সংলগ্ন গাউছুল আজম বরিয়াবরি পাক দরবার শরীফ এর খাদেম।
তিনি দীর্ঘ ৬ বছর ধরে মিরপুর খানকা শরীফ এ সপ্তাহে দুই দিন ভক্তদেরকে নিয়ে রাসুলের হালকায়ে জিকির ও মুর্শিদী গান ও অজিফা তরিকত জগতের কথা বার্তাসহ ইসলাম প্রচার করেন। এখানে মারফতী গানের আসর বসানো হয়। এটা তাদের ঐতিহ্যবাহী ধর্মীয় রেওয়াজ। কিন্তু হঠাৎ করে শাহদাত বাহিনীর সদস্যদের নজরে পড়ে এই পাক-দরবার শরীফ। এখানে যে সব ভক্তরা আসেন তাদের ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করে নিচ্ছে এ বাহিনীর সদস্যরা। গত মাসের প্রথম সপ্তাহে সন্ত্রাসীরা পাগল সাগর চানের কাছে ২লাখ টাকা দাবী করেন। এঘটনায় পাগল সাগর চান সন্ত্রাসীদের বিরুদ্ধে দারুস সালাম থানায় একটি জিডি করেন। এছাড়া তিনি স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি ও ডিএমপি কমিশনার বরাবরে লিখিত অভিযোগ করেছেন। সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]