• প্রচ্ছদ » সর্বশেষ » স্বাধীনতা বিরোধীরা এখনও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে, বললেন আমু


স্বাধীনতা বিরোধীরা এখনও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে, বললেন আমু

আমাদের নতুন সময় : 06/08/2019

সমীরণ রায় : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, স্বাধীনতা বিরোধীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার অব্যাহত রেখেছে। তাই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে সজাগ থাকতে হবে।

সোমবার রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র শহীদ শেখ কামালের ৭০তম জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি আরও বলেন, শুধু দেশেই নয়, পাকিস্তান সৃষ্টির পর থেকেই বাঙালির বিরুদ্ধে বারবার ষড়যন্ত্র করা হয়েছে। ষড়যন্ত্রের বিরুদ্ধে কথা বলার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বারবার পাকিস্তানের কারাগারে যেতে হয়েছে।

শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। কিন্তু আল্লাহ তাকে রক্ষা করেছেন উল্লেখ করে তিনি বলেন, দেশের উন্নয়নের স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সকল মেগা প্রকল্প গ্রহণ করছেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র এবং অপপ্রচার অব্যাহত রয়েছে। ৭১’র পরাজিত শক্তিরা চায় না দেশের উন্নয়ন হোক। তাই তারা দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকে।

আমু বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাঙালি জাতি যেন বিশ্ব দরবারে মাথা তুলে দাঁড়াতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের পথে দেশ এগিয়ে যাচ্ছে।

শহীদ শেখ কামালের স্মৃতি চারণ করে তিনি বলেন, শেখ কামাল শুধু দেশে নয়, বিশ্বের রাজনৈতিক নেতার ছেলেদের জন্য উৎকৃষ্ট উদাহরণ। তিনি প্রধানমন্ত্রীর পুত্র হয়েও কখনো ক্ষমতার অপব্যবহার করেননি। ছাত্রলীগে তার বিশাল একটি কর্মী বাহিনী থাকলেও অন্য কোনো পদে ছিলেন না। সদ্য স্বাধীন দেশে যুব সমাজ যেন বিপথগামী না হয়, সেজন্য তিনি সাংস্কৃতিক এবং ক্রীড়া সংগঠক হিসেবে কাজ করেছেন। শেখ কামালের জীবন আদর্শ আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কাছে অনুকরণীয় হতে পারে।

স্বেছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক পংকজ দেব নাথ, মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক কে এম মোনয়ারুল ইসলাম বিপুল প্রমুখ। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]