• প্রচ্ছদ » সর্বশেষ » জম্মু-কাশ্মীরকে দ্বিখন্ডিত করে জাতীয় সংহতিকে শক্তিশালী করা যায় না,রাহুলের টুইট


জম্মু-কাশ্মীরকে দ্বিখন্ডিত করে জাতীয় সংহতিকে শক্তিশালী করা যায় না,রাহুলের টুইট

আমাদের নতুন সময় : 07/08/2019

লিহান লিমা : কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে কেন্দ্রীয় শাসনের অধীনে নিয়ে আসার পর নিরব ছিলো কংগ্রেস। দলটির নেতারা কাশ্মীর ইস্যু নিয়ে দ্বিধাবিভক্ত হয়ে পড়েন। কংগ্রেস সদস্যদের একটি অংশ ‘গণতন্ত্রের হত্যা’ বলে সরকারের সমালোচনায় সরব হয় আর অন্যান্যরা পদক্ষেপটি সমর্থন করেন। মঙ্গলবার সকালে রাহুল গান্ধীর নেতৃত্বে ডাকা বৈঠকে সিদ্ধান্ত হয়, কাশ্মীর সিদ্ধান্তের বিরোধিতা করবে কংগ্রেস।

এদিন টুইট বার্তায় রাহুল বলেন, ‘সংবিধান লঙ্ঘন করে, নির্বাচিত জনপ্রতিনিধিদের জেলে পুরে ও জম্মু-কাশ্মীরকে দ্বিখ-িত করে জাতীয় সংহতিকে শক্তিশালী করা যায় না। শুধু কিছু জমির খ- দেশকে গড়ে তোলেনি, দেশ গড়ে তুলেছেন দেশের নাগরিকরাই। প্রশাসনিক ক্ষমতার এ অপব্যবহার দেশের নিরাপত্তার পক্ষে বিপজ্জনক।”

এদিকে কংগ্রেস কাশ্মীর ইস্যুতে অবস্থান স্পষ্ট করার পরপরই মঙ্গলবার লোকসভায় এই আলোচনা কংগ্রেস সদস্য অধীররঞ্জন চৌধুরি বলেন,  কাশ্মীর শুধুই ভারতের অভ্যন্তরীণ বিষয় নয়। তিনি বলেন, ১৯৪৮ সাল থেকে কাশ্মীর জাতিসংঘের নজরে রয়েছে। সিমলা চুক্তি ও লাহোর চুক্তি রয়েছে। তাহলে কাশ্মীর কিভাবে অভ্যন্তরীণ বিষয় হলো। অধীরের এই মন্তব্যের পর সোনিয়া গান্ধী ক্ষুদ্ধ হন। তিনি বলেন, কংগ্রেস এই মন্তব্য অনুমোদন করছে না। যদিও এর পর অধীর নিজের মন্তব্যের ভুল ব্যাখা হয়েছে বলে জানান, আমি বলতে চেয়েছি কাশ্মীর পুর্নগঠন বিল এন সরকার পাকিস্তান অধ্যুষিত কাশ্মীরকে পুরোপুরি তাদেরই করে দিয়েছে। সম্পাদনা : ইকবাল খান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]