• প্রচ্ছদ » সর্বশেষ » ড. আতিউর রহমান বললেন, বঙ্গবন্ধুর শারীরিক বিদায় বাংলাদেশকে অন্ধকারে ঠেলে দিয়েছিলো


ড. আতিউর রহমান বললেন, বঙ্গবন্ধুর শারীরিক বিদায় বাংলাদেশকে অন্ধকারে ঠেলে দিয়েছিলো

আমাদের নতুন সময় : 07/08/2019

আশিক রহমান : বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বঙ্গবন্ধু গবেষক ড. আতিউর রহমান বলেছেন, পঁচাত্তরের পনেরো আগস্ট বঙ্গবন্ধুর শারীরিক বিদায় বাংলাদেশকে অন্ধকারে ঠেলে দিয়েছিলো। বাংলাদেশ তখন হাঁটছিলো উল্টোপথ, পাকিস্তানের পথে। যে আদর্শের জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম, যে সাম্যের অর্থনীতির জন্য জাতির জনক সব সময় সোচ্চার ছিলেন, এর সবকিছুই তখন উধাও হয়ে গিয়েছিলো। বলা যায় তখন পুরো বাংলাদেশটাই অন্ধকারাচ্ছন্ন এক পরিবেশ-পরিস্থিতির মধ্যে পড়েছিলো। সেখান থেকে আবার মুক্তিযুদ্ধের পথে বাংলাদেশকে আনা অনেক চ্যালেঞ্জিং ছিলো।

বঙ্গবন্ধুকে হত্যার পর কঠিন সব চ্যালেঞ্জ আমাদের সামনে হাজির হয়েছিলো। আমাদের সৌভাগ্য যে সেই চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য তারই কন্যা শেখ হাসিনাকে নেত্রী হিসেবে আমরা পেয়েছিলাম। তার নেতৃত্বেই আবার স্বাধীনতার পক্ষশক্তিকে সংগঠিত করে একটি আধুনিক বাংলাদেশ গড়ার সুযোগ প্রথম ১৯৯৬ সালে, পরবর্তী সময়ে ২০০৯ সাল থেকে পাচ্ছে।

বঙ্গবন্ধুকন্যার দীর্ঘ নেতৃত্বের কারণে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশের দিকেই আমরা এখন এগোচ্ছি। যে উন্নয়ন অভিযাত্রা শুরু হয়েছে তার সঙ্গে বঙ্গবন্ধুর যে স্বপ্ন, তার যথেষ্ট মিল রয়েছে। বঙ্গবন্ধু যেমন দুর্নীতি পছন্দ করতেন না, বিশৃঙ্খলা পছন্দ করতেন না, বৈষম্য পছন্দ করতেন না, বঙ্গবন্ধুকন্যাও তাই। তিনি অনিয়ম-দুর্নীতি বরদাস্ত করেন না। একটি বৈষম্যহীন, শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠা জনককন্যার নেতৃত্বে বাস্তবায়িত হবে বলেই আমরা বিশ^াস করি।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]