• প্রচ্ছদ » শেষ পাতা » দিল্লিতে আতঙ্কিত জম্মু-কাশ্মীরের শিক্ষার্থীদের বিক্ষোভের ঘোষণা


দিল্লিতে আতঙ্কিত জম্মু-কাশ্মীরের শিক্ষার্থীদের বিক্ষোভের ঘোষণা

আমাদের নতুন সময় : 07/08/2019

 

শাহনাজ বেগম : দিল্লি ও ব্যাঙ্গালুরুতে কাশ্মীরি শিক্ষার্থীরা জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলে কাশ্মীরে তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তায় উদ্বেগ প্রকাশ করেছেন। ৩৭০ অনুচ্ছেদের বিলোপের বিরুদ্ধে সোচ্চার জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন (জেএনএসইউ) সদস্য শেহলা রশিদ এই সিদ্ধান্তকে স্বৈরাচারী বলে অভিহিত করেছেন। এই বিষয়ে অভিযোগ জানাতে সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন। এ ছাড়া তার টুইট বার্তায় দিল্লী এবং বেঙ্গালুরুতে বিক্ষোভ করার ঘোষণা দিয়েছেন । তিনি শাহ ফয়সালের রাজনৈতিক দল জম্মু ও কাশ্মীর পিপলস মুভমেন্টের (জেকেপিএম) এর সাবেক সদস্য। কাশ্মীর টাইমস
কাশ্মীরে মোবাইল নেটওয়ার্ক গতি সীমাবদ্ধ করায় পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না এবং রাজ্যের বাইরে কাজ করা সমস্ত কাশ্মীরির ডেটা অ্যাক্সেস নিষিদ্ধ করা হয়েছে বলেও টুইটে জানান তিনি।
জেএনএসইউর সাধারণ সম্পাদক আইজাজ আহমেদ জানান, এটা সংবিধানবিরোধী এবং একনায়কতন্ত্র চালানো হচ্ছে। তার পরিবারের সঙ্গে রোববার রাতে কথা হয়েছে এবং মোবাইল নেটওয়ার্ক না থাকায় আর যোগাযোগ করতে পারেননি। তাদের পরিবার বলেছে, দয়া করে একবার দেখা করে যাও, জানিনা আমাদের জন্য কী অপেক্ষা করছে।
অনন্তনাগের জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) সাবেক শিক্ষার্থী মুদাসসর জানান, আমরা চরম অনিশ্চয়তার মধ্যে বাস করছি। সব ধরনের যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় পরিবারের সবাই কেমন আছে তা বুঝতে পারছি না। এমন পরিস্থিতিতে বাড়ি ফিরে পরিবারের সঙ্গে থাকাটাও নিরাপদ মনে করছি না। দিল্লী বিশ্ববিদ্যালয়ের কাশ্মীরি ছাত্র আনিস আহমেদ বলেন, প্রতি মাসে কাশ্মীরে আতঙ্কজনক পরিস্থিতি দেখা দেয়। আমিসহ আমার পরিবার সবসময় আতঙ্কিত থাকি।
সম্পাদনা: রাশিদুল/আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]