নিরাপত্তায় সতর্কাবস্থায় আইনশৃঙ্খলা বাহিনী

আমাদের নতুন সময় : 07/08/2019

মাসুদ আলম : নিñিদ্র নিরাপত্তায় থাকবে রাজধানীতে বসা কোরবানির পশুর হাট। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। হাটগুলোতে বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা, পুলিশের কন্ট্রোল রুম ও ওয়াচ টাওয়ার। এছাড়া হাট কর্তৃপক্ষের স্বেচ্ছাসেবীরাও দিনরাত কাজ করছেন। ক্রেতা-বিক্রেতাদের সচেতনতার জন্য মাইকিং করা হচ্ছে। মঙ্গলবার সরেজমিনে দেখা গেছে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের অধিকাংশ হাটের প্রস্তুতি শেষ পর্যায়ে। হাটে বেপারীরা গরু এনেও জড়ো করছেন।
ভাটারা সাঈদ নগর হাটের ইজারাদার ইকবাল হোসেন খন্দকার বলেন, ক্রেতা-বিক্রেতাদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমাদের অর্ধশতাধিক স্বেচ্ছাসেবী রাতদিন কাজ করছে।
ভাটারা থানার ওসি আবু বক্কর সিদ্দিক বলেন, ভাটারায় একটি হাট রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে দুটি ওয়াচ টাওয়ার ও ৮০টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। হাটে রাতদিন পর্যাপ্ত ফোর্স থাকবে। সিসিটিভির মাধ্যমে সার্বক্ষনিক পর্যবেক্ষণ করা হবে। তবে হাটে কোনো ধরনের হুমকি নেই।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ইজারাদার বলেন, হাট করতে হলে সবাইকে ম্যানেজ করেই করতে হয়। এরমধ্যে স্থানীয় সরকার দলীয় নেতাকর্মী ও সন্ত্রাসীরাও রয়েছে। এছাড়া বিদেশ থেকে শীর্ষ সন্ত্রাসীরা ফোনে চাঁদা দাবি করে। চাঁদা না দিলে জীবনের ওপর হুমকি থাকে।
র‌্যাবের মিডিয়া শাখার সিনিয়র সহকারি পরিচালক মিজানুর রহমান বলেন, পশুর হাটকে ঘিরে চাঁদাবাজি, ছিনতাই, অজ্ঞান-মলম পার্টি, জাল টাকা রোধে পোশাকে ও সাদা পোশাকে কাজ করবে র‌্যাব। এছাড়া রাস্তায় র‌্যাবের গাড়ি টহল দিবে, যাতে পশু বোঝাই কোনো গাড়িতে চাঁদাবাজি না হয়।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায় বলেন, পশুর হাটের চাঁদাবাজি ও এলাকায় রাজনৈতিক আধিপত্য বিস্তার নিয়ে যাতে সংঘর্ষ না হতে পারে, তার জন্য পোশাকে ও সাদা পোশাকে পুলিশ কাজ করছে। হাটগুলোতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। জোর করে কেউ এক হাটের পশু বোঝাই ট্রাক অন্য হাটে নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আমাদের টার্গেট যে কোনো উপায়ে কোরবানির পশুর হাটের নিরাপত্তা নিশ্চিত করা, চাঁদাবাজি, ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধ দমন করা, যাতে ক্রেতা-বিক্রেতা নিশ্চিন্তায় পশু কেনা-বেচা করতে পারেন। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]