• প্রচ্ছদ » শেষ পাতা » সিসি ক্যামেরায় মনিটর হবে বড় প্রকল্পগুলো, জানালেন পরিকল্পনামন্ত্রী


সিসি ক্যামেরায় মনিটর হবে বড় প্রকল্পগুলো, জানালেন পরিকল্পনামন্ত্রী

আমাদের নতুন সময় : 07/08/2019

মো. আখতারুজ্জামান : আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। মঙ্গলবার রাজধানীর শের-ই-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা অংশগ্রহণ করেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রকল্পের গুণগত মান নিশ্চিত করতে আমরা বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছি। ইতিমধ্যেই পানিসম্পদ মন্ত্রণালয়ের কিছু প্রকল্পে সিসি ক্যামেরার মাধ্যমে মনিটর শুরু হয়েছে। প্রযুক্তি এগিয়ে যাচ্ছে আমরা কেন তার ব্যবহার করবো না।

মন্ত্রী জানান, গত ২০১৮-১৯ অর্থবছরে সংশোধিত এডিপির ৯৪ দশমিক ৩৬ শতাংশ বাস্তবায়ন হয়েছে। তার আগে ২০১৭-১৮ অর্থবছরে বাস্তবায়িত হয়েছিলো ৯৪ দশমিক ১১ শতাংশ। নির্বাচনী বছর থাকায় তিন মাস ঠিক মতো কাজ করতে না পারলেও গত অর্থবছরে সংশোধিত এডিপির বাস্তবায়নের আমরা সন্তুষ্ট।

মন্ত্রী বলেন, প্রকল্প পরিচালকরা যাতে প্রকল্প এলাকায় থাকেন এবং তাদের যাতে ঘনঘন বদলি করা না হয় সে বিষয়ে উদ্যোগ নিতে বলা হয়েছে। প্রতি দুই মাস পরপর মন্ত্রণালয়গুলোর প্রকল্প প্রণয়নের সঙ্গে যারা যুক্ত অর্থাৎ প্রধান এবং যুগ্ম প্রধানদের সঙ্গে বৈঠক করা হবে। সচিবরা নিজেরাও যাতে প্রকল্প এলাকায় যান সেজন্য তাগিদ দেয়া হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী একনেক বৈঠকে যেসব অনুশাসন দেন, সেগুলো যাতে বাস্তবায়ন করা হয় সেজন্য সচিবদের তাগিদ দেয়া হয়েছে। যেমন কোনো প্রকল্পে দেখা যায় ১০তলার অনুমোদন নিয়ে তিন তলা করার প্রস্তাব করা হয়। এটা প্রধানমন্ত্রী পছন্দ করেন না। ১০তলা ভিত্তি হলে ১০তলা বিল্ডিংই করতে হবে। সম্পাদনা : রেজাউল আহসান

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]