• প্রচ্ছদ » প্রথম পাতা » ঈদের ছুটিতে শিক্ষা প্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার


ঈদের ছুটিতে শিক্ষা প্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার

আমাদের নতুন সময় : 08/08/2019

আরিফা রাখি : শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ বুধবার (৭ আসস্ট) এক পরিপত্রে এ নির্দেশ দিয়েছে। এবার ঈদুল আজহার ছুটি ১২ দিন। ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের অংশ হিসেবে ঈদের দিন ও এর পরের দিন (১২ ও ১৩ আগস্ট) ছাড়া ছুটির বাকি দিনগুলো শিক্ষা প্রতিষ্ঠান খোলা রেখে ডেঙ্গু প্রতিরোধ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে সরকার।
পরিপত্রে বলা হয়েছে, ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সব ধরনের কার্যক্রম অব্যাহত রেখেছে। এর ধারাবাহিকতায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোও সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। ঈদের ছুটির সময় খেলার মাঠ, ফুলের টব ইত্যাদিতে পানি জমে এডিস মশার প্রজনন বেগবান হতে পারে। এ জন্য ছুটির সময় একজন শিক্ষকের নেতৃত্বে কর্মচারী, স্কাউটস, বিএনসিসি ও শিক্ষার্থীদের সমন্বয়ে ৬ থেকে ১০ জনের টিম গঠন করতে হবে। এই টিম স্বচ্ছ পানি জমার সম্ভাবনা সব জায়গা চিহ্নিত করে এক দিন পর পর পরিষ্কার করবে। প্রয়োজনে লার্ভিসাইড স্প্রে করবে।
এ ছাড়া রোস্টার ডিউটির মাধ্যমে প্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করতে হবে। সিটি করপোরেশন বা পৌরসভার এ সংক্রান্ত টিমে নিয়োজিতদের কেউ ছুটিতে গেলে সেখানে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ নিশ্চিত করতে হবে। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]