• প্রচ্ছদ » সর্বশেষ » গণপূর্তে নতুন জনবল কাঠামো ও আলাদা প্লাম্বিং ইউনিট জরুরি বললেন ইঞ্জিনিয়ার শওকত উল্লা


গণপূর্তে নতুন জনবল কাঠামো ও আলাদা প্লাম্বিং ইউনিট জরুরি বললেন ইঞ্জিনিয়ার শওকত উল্লা

আমাদের নতুন সময় : 08/08/2019

আসাদুজ্জামান সম্রাট : বিসিএস পাবলিক ওয়ার্কস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শওকত উল্লা বলেছেন, সরকারের চলমান উন্নয়ন কাজ এগিয়ে নিতে গণপূর্ত অধিদপ্তরকে যুগোপযোগী  করে গড়ে তুলতে হবে। এজন্য এখনই এর নতুন জনবল কাঠামো অনুমোদন করা, ডিজাইন ইউনিটকে শক্তিশালীকরণ এবং আলাদা প্লাম্বিং ইউনিট যুক্ত করা জরুরি। এজন্য এসোসিয়েশন নিবিরভাবে কাজ করছে। সম্প্রতি অনুষ্ঠিত বিসিএস পাবলিক ওয়ার্কস অ্যাসোসিয়েশনের নির্বাচনে সর্বোচ্চ ভোটে তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

শওকত উল্লা বলেন, সারাদেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে গণপূর্ত অধিদপ্তরের কাজের পরিধি বাড়লেও এর জনবল বৃদ্ধি পায়নি। প্রায় ৫ বছর আগের একটি প্রস্তাব গত বছর অনুমোদন হলেও তাতে ইএম ডিভিশনের কতোগুলো পদ এবং নতুন দু’একটি জোন ও সার্কেল ছাড়া আর কিছুই হয়নি। তিনি জানান, দেশের যেখানে রাজউক, সিডিএ, কেডিএ  নেই, সেসব জায়গায় গড়ে ওঠা বহুতল ভবনের ডিজাইন ভেটিংয়ের জন্য গণপূর্ত অধিদপ্তরে আসে।  আমাদের বিদ্যমান ডিজাইন ইউনিট আমাদের নিজস্ব চাহিদাই পূরণ করতে পারছে না। ফলে এ ইউনিট সম্প্রসারণ করা জরুরি।

গণপূর্ত অধিদপ্তরের বিদ্যমান পূর্তভবন খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে উল্লেখ করে নতুন একটি ভবন নির্মাণের প্রয়োজনীয়তার কথা বলেছেন তিনি। জানালেন, সাধারণত একটি ভবনের লোড ক্যাপাসিটি যেখানে তিন হাজার থেকে সাড়ে তিন হাজার পিএসআই থাকে সেখানে পূর্ত ভবনের রয়েছে মাত্র আটশ পিএসআই। যেকোনো মাত্রার ভূমিকম্পে একটি বড়ো ধরনের ডিজাস্টার হতে পারে।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]