যতদূর যেতে হয় যাব, হুঁশিয়ারি পাকিস্তানের সেনাপ্রধানের

আমাদের নতুন সময় : 08/08/2019

 

লিহান লিমা: ভারত কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে রাজ্যটিকে কেন্দ্রীয় শাসনের অধীনে নিয়ে আসার পর পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া হুঁশিয়ারি দিয়ে বলেছেন, কাশ্মীরিদের জন্য যতদূর যেতে হয়, ততদূর যাব। আমাদের দায়বদ্ধতা থেকে যতদূর করতে হয় আমরা প্রস্তুত।
মঙ্গলবার পাকিস্তানি সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, কাশ্মীরিদের প্রতি দায়বদ্ধতা পূরণে যে কোনও কিছু করতে পাকিস্তান সেনাবাহিনী প্রস্তুত। এদিন রাওয়ালপিন্ডিতে সেনা কমান্ডারদের একটি বিশেষ বৈঠক শেষে সেনাবাহিনীর মুখপাত্র আসিফ গফুর বলেন, কাশ্মীরি জনগণের প্রতি আমাদের দায়বদ্ধতার জন্য যতদূর করতে হয় তার জন্য পাকিস্তান সেনাবাহিনী প্রস্তুত। ভারত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে কাশ্মীরিদের বিশেষ মর্যাদা তুলে নেয়ায় রাওয়ালপিন্ডিতে জেনারেলের কার্যালয়ে এই বৈঠক হয়।
বুধবার পার্লামেন্টের যৌথ অধিবেশনে পাকিস্তানের মানবাধিকার বিষয়ক মন্ত্রী শিরিন মাজারি বলেন, ভারত কাশ্মীরে যুদ্ধাপরাধ করেছে। পিপিপি সিনেটর রেজা রাব্বানি বলেছেন, মোদী কাশ্মীরিদের কাছ থেকে কাশ্মীরকে কেড়ে নিয়েছেন। পিপিপির সাবেক সভাপতি আসিফ আলী জারদারি বলেছেন, ‘মোদীর অমূলক পদক্ষেপ ভারতকে বিভক্ত করে ছাড়বে।’ সম্পাদনা : ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]