শুরু হলো ট্রেন, বাস ও লঞ্চে ঘরমুখী মানুষের ঈদ যাত্রা

আমাদের নতুন সময় : 08/08/2019

আরিফা রাখি : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিক্রি করা অগ্রিম টিকিটের যাত্রা শুরুর প্রথম দিনে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা গেছে ঈদে ঘরমুখী যাত্রীদের ভিড়। ট্রেনগুলোর সময়সূচি মোটামুটি ঠিক থাকায় যাত্রীদের তেমন ভোগান্তিতে পড়তে হয় নি। আন্তঃনগর ট্রেনগুলোতে ভিড় থাকলেও তা উপচে পড়া ভিড় ছিল না।

গত ২৯ জুলাই যারা ট্রেন ও বাসের আগাম টিকিট ক্রয় করেছেন, তারাই বুধবার প্রথম বাড়ি ফেরা শুরু করেছেন। মূলত বুধবার থেকে রেল-বাসের ঈদ সেবা শুরু হলো। অবশ্য সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে মঙ্গলবার দিবাগত রাত থেকেই বিভিন্ন গন্তব্যরত লঞ্চ ছেড়ে গেছে। বুধবার ভোরেও অনেক লঞ্চ ঘাট ছেড়ে গেছে।

বুধবার সরকারি-বেসরকারি দপ্তর খোলা থাকায় যাত্রীদের ভিড় কম দেখা গেছে। বৃহস্পতিবারও অফিস-আদালত খোলা, তবে বিকেল থেকে যাত্রীদের ভিড় বাড়তে পারে।

রাজধানীর শ্যামলী, কল্যাণপুর ও গাবতলীর বিভিন্ন বাস কাউন্টারে গিয়ে দেখা যায়, পরিবার-পরিজন নিয়ে বাসের অপেক্ষা করছেন অনেকে। কেউ কেউ করছেন টিকিটের  খোঁজ। উত্তরবঙ্গে বাস চলাচলে এবার তেমন ঝুঁকি নেই যাত্রীদের। সময়মতো বাস আসছে। কিন্তু দক্ষিণবঙ্গের বাসগুলোকে ফেরিঘাটে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। সম্পাদনা : ইকবাল খান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]