• প্রচ্ছদ » প্রথম পাতা » হেফাজতে নির্যাতন সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য ‘সত্যের অপলাপ’, বললেন মির্জা ফখরুল


হেফাজতে নির্যাতন সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য ‘সত্যের অপলাপ’, বললেন মির্জা ফখরুল

আমাদের নতুন সময় : 08/08/2019

শিমুল মাহমুদ : প্রধানমন্ত্রী সত্য কথা বলেননি। পত্র-পত্রিকা, মানবাধিকারের যে গ্রুপগুলো রয়েছে তাদের রিপোট, এমনকি অ্যামিনেস্টি ইন্টান্যাশনাল, হিউম্যান রাইট ওয়াচ এর রিপোর্টে আমরা দেখেছি- প্রতিবছরে এখানে জুডিশিয়াল কাস্টডিতে মৃত্যু হয়েছে ৪শ’ থেকে ৭শ’। গতবছর বিশেষ করে ৪শ’র উপরে কথিত বন্দুকযুদ্ধের নামে জুডিশিয়াল কাস্টডিতে হত্যার ঘটনা ঘটেছে। গতকাল বুধবার বিকেলে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন বিএনপি মহাসচিব।
তিনি বলেন, আমাদের অনেক নেতা-কর্মী আছেন যাদের পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করা হয়েছে। পত্র-পত্রিকায় এসেছে। সুতরাং উনি (প্রধানমন্ত্রী) অবলীলায় অস্বীকার করলেন- এটা (হেফাজতে মৃত্যু) হয় না। আমরা মনে হয় এটা সত্যের অপলাপ ছাড়া আর কিছুই না।
ফখরুল বলেন, বাস্তব সত্য স্বীকার করতে তারা সাহস পান না। এখানে মিডিয়া ছিলো বলে তো ডেঙ্গুটা সামনে এসেছে। নাহলে ডেঙ্গু চেপে যেতো সবাই। বুঝতে পারতো না কিভাবে ভয়াবহ আকার ধারণ করেছে ডেঙ্গু।
এবি সিদ্দিকীর দায়েরকৃত মামলা প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, আমরা বিম্মিত হয়েছি-ইটস বোল্ড ফ্রম ব্লু। মামলাটি সম্পূর্ণ মিথ্যা-বানোয়াট। এবি ছিদ্দিকীকে আমি কোনোদিন দিখিনি। যদিও তিনি ইতিপূর্বে ৩/৪টা মামলা করেছেন। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধেও ৫টি মামলা করেছেন। দ্যা ইজ এ প্রফেশন উল্লেখ করেন ফখরুল।
খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, সরকার যখন মনে করে চাপ সৃষ্টি করা ছাড়া তারা কোনো ন্যায়ের কাজ করবে না। তখন তো ওইটা ডিফিকাল্ট হয়ে যায়। ইট ইজ এ রেসপনসিবিলিটিজ দ্যা গর্ভমেন্ট তাকে ডেঙ্গুর কাজ করতে হবে, বন্যা পরবর্তি কর্মসূচি গ্রহন করতে হবে, কৃষি পূর্ণবাসন কর্মসূচি করতে হবে। আইনের শাসনকে প্রতিষ্ঠিত করতে হবে। সম্পাদনা : ইসমাঈল ইমু , ইকবাল খান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]