বাংলাদেশের কোচ হতে সাক্ষাৎকার দিতে আজ ঢাকায় আসছেন হেসন

আমাদের নতুন সময় : 09/08/2019

আক্তারুজ্জামান : গতকালই দেশে ফিরেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গো। টাইগারদের কোচ হওয়ার আশায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডে এসে দিয়ে গেছেন নিজের প্রেজেন্টেশন। কিন্তু তাকে নিয়ে এখনই নিশ্চিত করে কিছু বলেনি বিসিবি। ক্রিকেট বোর্ড চাইছে নামকরা আরও কয়েকজনের সাক্ষাৎকার নিতে। সেই লক্ষ্যে আজ বিসিবিতে আসবেন নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন। তবে বাদ যাবেন না তামিমদের সাবেক গুরু হাথুরুসিংহেও। কিন্তু বিসিবি তার সঙ্গে সরাসরি কথা বলবে না। ফোনে হাথুরুর সাক্ষাৎকার নিবে বলে জানিয়েছে বিসিবি। ঈদের আগেই এ সাক্ষাৎকারপর্ব শেষ করবে বিসিবি।
কিছুদিন আগে শেষ হওয়া বিশ্বকাপ পর্যন্ত নিউজিল্যান্ডের কোচ হিসেবে চাকরির মেয়াদ ছিলো হেসনের। তবে টুর্নামেন্টের অনেক আগেই পারিবারিক কারণে পদত্যাগ করেন তিনি। এবার আবারও আন্তর্জাতিক কোনো দলের হয়ে কোচিংয়ে ফেরার ইচ্ছা প্রকাশ করেন সাবেক এই কোচ।
বাংলাদেশ দলের দায়িত্ব নিতে হেসনও যথেষ্ট আগ্রহী বলে জানা গেছে। কেননা আইপিএলে পাঞ্জাবের কোচ ছিলেন তিনি। কিন্তু প্রধান কোচ হওয়ার শর্তে কোন ফ্র্যাঞ্চাইজির কোচ হওয়া যাবে না এমনটা উল্লেখ করেছিলো বিসিবি। ফলে পাঞ্জাব থেকে পদত্যাগ করেছেন হেসন। গত বছরের জুনে নিউজিল্যান্ডের দায়িত্ব ছাড়ার পর আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবে কোচের দায়িত্ব নিয়েছিলেন তিনি।
কোচ হিসেবে সাফল্যের পাল্লা বেশ ভারী মাইক হেসনের। নিউজিল্যান্ডকে ২০১৫ সালের বিশ্বকাপে ফাইনালে তুলেছিলেন তিনি। তার তত্ত্বাবধানে ৫৯ টি টোয়েন্টির মধ্যে শতকরা ৫০ শতাংশের (৩০ জয়, ২৪ হার) বেশি সাফল্য পেয়েছে নিউজিল্যান্ড।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]