কমলাপুর রেলস্টেশনে ঘরমুখো মানুষের স্রোত, অনেক বিড়ম্বনার মাঝেও আনন্দ

আমাদের নতুন সময় : 10/08/2019

শাহীন খন্দকার : সরেজমিনে দেখা যায় প্রায় দুই ঘণ্টা দেরিতে দুপুর ১২টা ১৫ মিনিটে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আসে ঢাকা থেকে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস। অতিরিক্ত যাত্রীতে ঠাসা ট্রেনটির ভেতরে এবং ছাদে তিল ধারণের ঠাঁই নেই। যাত্রীর সংখ্যা মাত্রাতিরিক্ত হওয়ায় সবাই গরমে হাসফাঁস করছেন।

এদিকে ভিড়ের চাপে ট্রেনের ভিতরে প্রবেশ করতে যাত্রীদের অনেক ভোগান্তি হওয়ার সুযোগ নিচ্ছে স্টেশনের কুলিরা। তারা ৫০ টাকার বিনিময়ে ট্রেনের জানালা দিয়ে ট্রেনের ভেতরে প্রবেশ করতে সাহায্য করে। উত্তরবঙ্গের যাত্রী রবিউল ইসলাম জানান, স্টেশনে যাত্রীদের ভয়াবহ ভিড় ঠেলে স্ত্রী সন্তানকে নিয়ে ট্রেনের দরজার সামনে অনেক ঠেলাঠেলি করেছেন। কিন্তু ট্রেনে উঠতে পারেননি।

পরে ৩ জনে ১৫০ টাকা দেন স্টেশনে মালামাল বহনকারী এক কুলির মালামাল টানার কাজে ব্যবহার করা ট্রলির ওপর দাঁড়িয়ে জানালা দিয়ে ট্রেনের ভেতরে  প্রবেশ করে তাদের সিটে বসেন। গতকাল ভোর থেকে কমলাপুর রেলস্টেশনে ঘরমুখো মানুষের স্রোত নেমেছে। ঈদযাত্রার তৃতীয় দিনে এসে দেরিতে ট্রেন ছাড়ার কারণে ভোগান্তিতে পড়েছে মানুষ।

সরেজমিন দেখা গেছে, সকাল থেকেই নারী-পুরুষ শিশুর পদচারণায় স্টেশনের প্রতিটি প্লাটফর্মে অতিরিক্ত ভিড় ছিল। সঠিক সময় ট্রেন ছেড়ে না যাওয়ায় অনেকেই বিরক্ত বোধ করছিলেন। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ভোর ৬টা ২০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সাড়ে ৮টার পর কমলাপুর স্টেশন ছেড়ে যায়।

অন্যদিকে, উত্তরবঙ্গগামী ‘ধূমকেতু এক্সপ্রেস’ তিন ঘণ্টা বিলম্বে সাড়ে ৯টার দিকে ছেড়ে গেছে। রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস কমলাপুর ছেড়ে যাওয়ার কথা নির্ধারিত সময় সকাল ৬টায়। সকাল ৮টায় চিলাহাটির উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল ‘নীলসাগর এক্সপ্রেস’। কিন্তু তা সেই সময় পর্যন্ত প্লাটফর্মে এসে পৌঁছায়নি। অধিকাংশ ট্রেনই বিলম্বে ছাড়ছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেন, যাত্রীদের কারণেই ট্রেন ছাড়তে দেরি হচ্ছে। কেননা ট্রেনে উঠতে ও নামতে বেশি সময় লাগছে। তারপরও আমাদের চেষ্টা থাকছে সঠিক সময়ে  ট্রেন ছেড়ে দিতে। ট্রেনের শিডিউল ঠিক রাখতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। সম্পাদনা : কাজী নুসরাত

 

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]