• প্রচ্ছদ » সর্বশেষ » খালেদা জিয়ার মুক্তি ছাড়া সবকিছুই অর্থহীন মনে করছে তৃণমূল বিএনপি


খালেদা জিয়ার মুক্তি ছাড়া সবকিছুই অর্থহীন মনে করছে তৃণমূল বিএনপি

আমাদের নতুন সময় : 10/08/2019

শিমুল মাহমুদ : যতই দিন যাচ্ছে ক্ষীণ হচ্ছে খালেদা জিয়ার মুক্তির আশা। কেন্দ্রীয় নেতাদের কৌশলী অবস্থানে খুব একটা সন্তুষ্ট নন মাঠের নেতাকর্মীরা। যে কোনো ত্যাগের বিনিময়ে হলেও নেত্রীর মুক্তি চান তারা। অনেকে আবার চেয়ারপারসনকে কারাগারে রেখে সংসদে যাওয়ার যৌক্তিকতাও খুঁজে পাচ্ছে না। তারা মনে করছেন, যদি খালেদা জিয়ার মুক্তি না হয় তাহলে সবকিছুই অর্থহীন।

অন্যদিকে দলীয় এমপিরা মনে করেন, সংসদে যাওয়ায় লোকশানের চেয়ে লাভের পাল্লা ভারী হয়েছে। সম্ভব হয়েছে নতুন প্লাটফর্মে জনমত তৈরি করার। তবে কেন্দ্রীয় তৃনমূলের নেতারা বিশ্বাস করেন কঠোর আন্দোলন ছাড়া মুক্তি পাবেন না খালেদা জিয়া।

গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন। শারীরিক অসুস্থতার কারণে ভর্তি করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে।

বিএনপির সংসদ সদস্য জি এম সিরাজ বলেন, আমরা যখন সংসদে কথা বলি তখন সত্যিকার অর্থে এই ৭ জনের কথাই সবাই শুনে। বাকি ২৯৩ জনের কথা কেউ শোনেনা। যতটুকু স্পেস আমরা পাই, অন্তত একটা মেসেজতো দিতে পারছি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক বলেন, আমি মনে করি এ মুহূর্তে খালেদা জিয়ার মুক্তি দরকার। সে মুক্তির বিষয়ে যদি ৭ এমপির শপথ হয়ে থাকে, সেদিক থেকে আমরা খুব লোকশানে।

নবীনগর উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আনিসুর রহমান মঞ্জু বলেন, যে সংসদ আগের দিন রাতে নির্বাচিত হয়ে যায়, সে সংসদের কাছে কোনো কিছু প্রত্যাশা করা বোকামি বলেই তৃনমূল মনে করে।

হবিগঞ্জ জেলা বিএনপি যুগ্ম আহবায়ক অ্যাড. এনামুল হক সেলিম  বলেন, রাজপথের আন্দোলন এবং বিএনপির সাংসদের বক্তব্যের মধ্যে সমন্বয় ঘটিয়ে যদি আরেকটা পুননির্বাচন নিয়ে আসতে পারে তবে বিএনপির নির্বাচিত ৭ এমপির সংসদে যোগদান সফলতা আসতে পারে। সম্পাদনা : ইসমাঈল ইমু, ইকবাল




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]