• প্রচ্ছদ » আমাদের খেলা » ভুল জার্সি পরার খেসারত, প্যান আমেরিকান বাস্কেটবল টুর্নামেন্ট থেকে আর্জেন্টিনা বাদ


ভুল জার্সি পরার খেসারত, প্যান আমেরিকান বাস্কেটবল টুর্নামেন্ট থেকে আর্জেন্টিনা বাদ

আমাদের নতুন সময় : 10/08/2019

আক্তারুজ্জামান : আর্জেন্টিনার জার্সির রং নীল বা আকাশী এটা সবাই জানে। এছাড়া সাদা জার্সিতেও তারা খেলে প্রতিপক্ষের পোশাকে সঙ্গে মিলে গেলে।  কিন্তু কখন কোনটা পরতে হবে সেটা বুঝতে না পারা এবং আয়োজকদের অব্যবস্থাপনার কারণে খালি হাতে দেশে ফিরেছে আর্জেন্টিনা নারী দল। প্যান আমেরিকান নারী বাস্কেটবলে কলম্বিয়ার বিরুদ্ধে সাদার জায়গায় নীল জার্সি পরে কোর্টে নেমেছিলো আর্জেন্টিনা দল। ভুল ইউনিফর্ম পরার কারণে ম্যাচে এগিয়ে থেকেও বাদ পড়তে হয়েছে তাদের। খবর : ব্লেচার রিপোর্ট, ইনসাইড দ্য গেমজ এবং প্যাসিফিক ডেইলি নিউজ।

পেরুর রাজধানী লিমার চলছে এ টুর্নামেন্ট। বৃহস্পতিবার রাতের ম্যাচে কলম্বিয়া ও আর্জেন্টিনা দুদলই একই রঙের জার্সি পরে মাঠে নেমেছিলো। দুদলেরই জার্সি ছিলো নীল। এমন ভুল চোখে পড়ে টুর্নামেন্ট কমিটিরও। অ্যাওয়ে ম্যাচ বিধায় আর্জেন্টিনা দলের সাদা জার্সি পরার কথা ছিলো। জার্সি পাল্টানোর জন্য মাত্র ১৫ মিনিট সময় দেয়া হয়েছিলো তাদের। কিন্তু কোর্ট থেকে ড্রেসিংরুম অনেক দূরে হওয়ায় ওয়াকআউট করে আর্জেন্টিনা নারী দল। ফলে ২০-০ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে পৌঁছে যায় কলম্বিয়া।

এই ভুলের দায় স্বীকার করে আর্জেন্টিনা নারী দলের অধিনায়ক হার্নান আমায়া ও পরিচালক কারিনা রদ্রিগুয়েজ পদত্যাগ করেছেন। কামায়া তার টুইটারে লিখেছেন ‘সমস্ত দায়ভার আমি মাথা পেতে নিচ্ছি।’ তবে অন্য খেলোয়াড়রা বলছেন, এটা গভর্নিং বডির ভুল। কেননা তাদের আগেই জানিয়ে দেয়া উচিত ছিলো আমরা কোন জার্সি পরবো। কিন্তু তারা এটা করেনি। এই নিয়ে সামাজিক মাধ্যমে অনেকেই অনেক সমালোচনা করছেন। টুর্নামেন্টে বেশ ভালো অবস্থানে ছিলো আর্জেন্টাইন নারীরা। আগের ম্যাচেই ভার্জিনিয়া আইল্যান্ডকে  ৭৩-৫৯ পয়েন্টে হারিয়েছিলো। সম্পাদনা : ইকবাল খান

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]