ঈদের তৃতীয় দিনেও রাজধানীতে পশু কোরবানি হয়েছে

আমাদের নতুন সময় : 15/08/2019

শাহীন খন্দকার : রাজধানীর ধানমন্ডি,গুলশান উত্তরা,পুরান ঢাকার লালবাগসহ বিভিন্ন এলাকায় গতকাল বুধবার ঈদের তৃতীয় দিনেও কোরবানির পশু জবাই হয়েছে। কেউ গরু আবার কেউবা ছাগল কোরবানি দিয়েছেন। সরেজমিন বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সংখ্যায় কম হলেও বিভিন্ন স্থানে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়েই পশু কোরবানি হচ্ছে।
প্রথম দিনে কোরবাণীর দিতে জায়গা না পাওয়া,কসাই সংকটের কারণে পরের দিন কোরবানি করেছেন তারা। আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য তারা দোয়া কামনা করেছেন। এই ভবনে অনেকে কোরবানি দেন। জায়গা সংকুলান না হওয়ায়, তৃতীয় দিনে কোরবানি দিচ্ছে এই পরিবার। পালা করে এখানে তৃতীয় দিনেও কেউ কেউ কোরবানি দেবেন।
পুরান ঢাকার চকবাজার ও লালবাগে পরিবারগুলো আল্লাহর সন্তুষ্টির জন্য পশু কোরবানি করছেন। বকশিবাজার, নাজিমউদ্দিন রোড আমলিগোলায় একই চিত্র দেখাগেছে। পশু কোরবানির জন্য সিটি করপোরেশনের নির্ধারিত স্থানে আগ্রহ কম নগরবাসীর।
আজ যারা কোররবানি দিচ্ছেন তাদের সঙ্গে আলাপকালে জানা গেছে, তারা গত দু’দিন কোরবানি সম্পর্কিত পেশাগত কাজে ব্যস্ত ছিলেন। কাজের ঝামেলা শেষ করে আজ কোরবানি দিচ্ছেন।
সকাল সাড়ে ৯টায় ধানমন্ডি ৩০ এর অদূরে দাঁড়িয়ে আনোয়ার সাদী নামে এক ব্যক্তি জবাই করা গরুর পাশে দাঁড়িয়ে কসাইয়ের কাজ তদারকি করছিলেন। ঈদের তৃতীয় দিন কেন গরু কোরবানি দিচ্ছেন-জানতে চাইলে তিনি বলেন, ‘গত দু’দিন পারিবারিক এবং দেশের বাহিরে ব্যবসার কাজে ব্যস্ত ছিলাম। তবে বংশগতভাবে আমরা সবসময়ই তৃতীয় দিনে গরু কোরবানি দেই।সম্পাদনা : সমর চক্রবর্তী




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]