• প্রচ্ছদ » সাবলিড » চামড়ার দাম নিয়ে কোনো কারসাজি করা হলে ব্যবস্থা নেয়া হবে, বললেন ওবায়দুল কাদের


চামড়ার দাম নিয়ে কোনো কারসাজি করা হলে ব্যবস্থা নেয়া হবে, বললেন ওবায়দুল কাদের

আমাদের নতুন সময় : 15/08/2019

আনিস তপন : চামড়ার দাম নিয়ে কারসাজি হলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানালেন সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঈদ পরবর্তী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি। বৃধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সেতুমন্ত্রী বলেন, সিন্ডিকেটের বিষয়টি নিরপেক্ষভাবে জানা দরকার। সিন্ডিকেটের একটা ব্যাপার আমাদের দেশে আছে। ফায়দা লোটার জন্য একটা মহল সিন্ডিকেট করে। সে ধরনের কিছু হয়েছে কিনা, সেটা খোঁজ-খবর নিয়ে জানাবো। যার বিরুদ্ধে অপরাধের প্রমাণ পাওয়া যাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, তদন্তে যদি ধরা পড়ে যে, চামড়ার দাম কমে যাওয়ার পেছনে সিন্ডিকেট কাজ করেছে তাহলে যে ব্যক্তি যে মাত্রায় এ শিল্পের ক্ষতি করেছে তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। কেউ রেহাই পাবে না।

সিন্ডিকেটের কারনে চামড়ার দাম কমেছে বিএনপি নেতাদের এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, যিনি অভিযোগ করেছেন, তাকে বলুন তথ্য-প্রমাণ দিতে। তাকে বলতে হবে কার কারসাজির জন্য চামড়া শিল্প ক্ষতির সম্মুখীন হয়েছে?

সবমিলিয়ে ঈদযাত্রা কেমন ছিল, সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, মোটামুটি স্বস্তিদায়ক হয়েছে। তবে কিছু ভুল ছিল, সেই ভুল থেকে আমরা শিক্ষা নেবো। এলেঙ্গা থেকে রংপুর মহাসড়ক চার লেন না হওয়া পর্যন্ত এই দুর্ভোগ থাকবে। তবে ক্রমান্বয়ে এই দুর্ভোগ শেষ হবে। আমরা এর জন্য কাজ করছি।

এর আগে সচিবালয়ে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সাংবাদিকদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে নৌ পথে ঈদ যাত্রা নিয়ে অসন্তুষ্ট নন জানিয়ে বলেন, দুই-একটি ঘটনা ছাড়া এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক ছিল। বৈরী আবহাওয়ার কারণে ফেরি ও লঞ্চ চলাচল কিছুটা বিঘিœত হয়েছে। তিনি বলেন, প্রকৃতির সঙ্গে তো আর যুদ্ধ করা যায় না। প্রতিমন্ত্রী বলেন, এবার রেল লাইনচ্যুত হওয়ার কারণে রেলপথে অচল অবস্থার সৃষ্টি হয়েছিল। আর বৈরী আবওয়ার কারণে ১৮ ঘণ্টা ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ ছিল। এই দুই ঘটনা ছাড়া এবারের ঈদযাত্রা নিয়ে আমরা সন্তুষ্ট। সম্পাদনা : ইকবাল খান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান
বার্তা ও বাণিজ্য বিভাগ ঃ ১৯/৩ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক , পশ্চিম পান্থপথ, ঢাকা থেকে প্রকাশিত
ছাপাখানা ঃ কাগজ প্রেস ২২/এ কুনিপাড়া তেজগাঁও শিল্প এলাকা ,ঢাকা -১২০৮
ই- মেইল : [email protected]